রূপগঞ্জে ৩ নারী আটক

ফিচার রূপগঞ্জ


অনলাইন রিপোর্ট : বিয়ের প্রলোভন দেখিয়ে এক প্রবাসীর কাছ থেকে নগদ ১০ লাখ টাকা, ১০ ভরি স্বর্ণ ও ২ লাখ টাকার ফার্নিচার আত্মসাৎ করার অভিযোগে, মা-মেয়ে ও খালাসহ ৩ নারীকে আটক করেছে পুলিশ। ভুক্তভোগী প্রবাসী নাম মো. লুৎফর রহমান (৩৮), সে পাপুয়া নিউঘেনিয়া প্রবাসী।
মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) বিকালে রূপগঞ্জ উপজেলার রূপসী এলাকা থেকে তাদের আটক করে ঢাকা ডেমরা থানা পুলিশ। এ বিষয়ে ভুক্তভোগী মো. লুৎফর রহমান আটককৃতদের বিরুদ্ধে গত ২ ফেব্রুয়ারী ডেমরা থানায় একটি মামলা করেন।
আটককৃতরা হলেন- রূপগঞ্জের পূর্বগ্রাম এলাকার মো. সোলায়মানের মেয়ে সিনথিয়া আক্তার (২১), তার মা মাহফুজা আক্তার (৪২) ও তার আপন খালা সোনিয়া আক্তার (৩৬)।
ডেমরা থানার অফিসার ইনচার্জ (ওসি) খন্দকার নাসির উদ্দিন জানান, অভিযুক্ত মা, মেয়ে, খালা ডেমরার মধ্য হাজীনগর এলাকার ভাড়া থাকতেন। ৪ মাস আগে দেশে ফিরেন লুৎফর রহমান। পরবর্তীতে জাকির হোসেন নামে তার এক বন্ধুর মাধ্যমে পরিচয় হয় সিনথিয়ার (মেয়ে) সঙ্গে। সিনথিয়া নিজেকে অবিবাহিত পরিচয় দিয়ে লুৎফরের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তুলেন। এক পর্যায়ে বিয়ের প্রলোভনে সিনথিয়া লুৎফরের কাছ থেকে বিভিন্ন সময়ে মোট ১০ লাখ টাকা নেয়। সিনথিয়ার মা ও খালা লুৎফরকে তাদের মেয়ের জামাই করার প্রস্তাব দেয়। তার বদলে তাকে নগদ ২ লাখ টাকা ও ১০ ভরি স্বর্ণসহ আসবাবপত্র দিতে হবে এবং প্রস্তাবে লুৎফর রাজি হয়। বিয়ের পর নতুন ফ্ল্যাট ভাড়া নেওয়ার জন্য ২ লাখ টাকার নতুন ফার্নিচার দেয় লুৎফর।
তিনি আরো জানান, গত ২৮ জানুয়ারী বিয়ের দিন ধার্য করা হয়। ওই দিন সন্ধ্যায় লুৎফর তার পরিচিত ২ জনকে নিয়ে বিয়ের উদ্দেশ্যে ডেমরার মীরপাড়া এলাকায় আসলে একটি গাড়ীতে করে প্রতারক চক্ররা তাদের নির্জন স্থানে নিয়ে যায়। পরে লুৎফরের কাছ থেকে নগদ ২ লাখ টাকা ও ১০ ভরি স্বর্ণালঙ্কার বুঝে নেয় প্রতারকরা। পরবর্তীতে প্রতারকরা লুৎফরকে সিনথিয়ার আগের বিয়ের কথা বলে, প্রবাসী লুৎফরকে হুমকি দিয়ে পালিয়ে যায়।
আসামীদের আটক করে আদালতে প্রেরন করা হলে, বিজ্ঞ আদালত ১ দিনের রিমান্ড মঞ্জুর করে।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *