রূপগঞ্জে ২ অপহরণকারী গ্রেফতার

ইউনিয়ন ফিচার ভূলতা

সংবাদ বিজ্ঞপ্তি: রূপগঞ্জ থানাধীন পাচাইখাঁ এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে অপহরণ চক্রের ২ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১১। গ্রেফতারকৃতরা হলেন মোঃ সজিব আহম্মেদ @ সজিব (২৪), মোঃ নুরে আলম @ নুরা (২৪)। মঙ্গলবার ( ১ সেপ্টেম্বর) রাতে তাদের গ্রেফতার করা হয়। এসময় অপহরণকারীদের কাছ থেকে মুক্তিপণ হিসাবে আদায়কৃত ২০ হাজার টাকা উদ্ধার করা হয়।

মঙ্গলবার ( ১ সেপ্টেম্বর ) দুপুরে র‌্যাব-১১ এর সিনিঃ এএসপি ( সিপিএসসি আদমজীনগর) মোঃ সুমিনুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

তিনি জানান, আসামীরা অনেক দিন যাবত এই অপহরণের কাজ করে আসছে। তাদের বাড়ি ভুলতা এলাকায়। আসামীরা স্বীকার করে যে, তারা একটি পেশাদার অপহরণকারী চক্রের সদস্য, দীর্ঘদিন ধরে রূপগঞ্জ ও আশপাশ এলাকায় এই ধরণের অপহরণ কার্যক্রম করে আসছে। অপহরণ করার ক্ষেত্রে তারা বিভিন্ন ধরণের কৌশল অবলম্বন করে থাকে। আসামীরা গত ৩১ আগস্ট কালিয়া আলমবাদ এলাকায় কাঞ্চন ব্রীজ রোড থেকে সিএনজির গতিরোধ করে গলায় দেশীয় অস্ত্র ধরে তাদের কাছে থেকে ১০ হাজার টাকা জোর করে নিয়ে হাত-পা ও চোখ বেঁধে গভীর জঙ্গলে নিয়ে মারধর করাসহ বিভিন্ন শারীরিক নির্যাতন করতে থাকে। অপহরণকারীরা তাদের মোবাইল দিয়ে পরিবারের কাছে মুক্তিপণের জন্য ১ লক্ষ টাকা দাবি করে। তাদের জীবন বাঁচাতে তার ভাই ৩১ আগস্ট অপহরণকারী দেওয়া মোবাইল নম্বরে (০১৯০৯০৭৪৭৬১) ১০ হাজার টাকা বিকাশ করে তাদের কাছে পাঠায় এবং বাকী টাকা নগদে পরিশোধ করবে বলে জানায়। অতঃপর অপহরণকারীরা ভিকটিমদের সিএনজিতে উঠিয়ে দিয়ে চলে যেতে বলে এবং প্রসাশনকে না বলার জন্য ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে। পরবর্তীতে ভিকটিমের ভাই র‌্যাব-১১ বরাবর একটি অভিযোগ দাখিল করে। যার প্রেক্ষিতে র‌্যাব-১১ এর একটি বিশেষ গোয়েন্দা দল কর্তৃক গোয়েন্দা নজরধারীর মাধ্যমে ঘটনার সত্যতা পেয়ে গত ১ সেপ্টেম্বর রাত ১টা ৪৫ ঘটিকায় রূপগঞ্জ থানা ভুলতা হতে সংঘবদ্ধ অপহরণকারী চক্রের ২ সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে রূপগঞ্জ থানায় মামলা কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *