রূপগঞ্জে এডিবল ফুড ফ্যাক্টরীর মালিক গ্রেফতার

তারাবো পৌরসভা শীর্ষ সংবাদ

রূপগঞ্জ থানাধীন তারাব পৌরসভা এলাকায় ‘‘আরাফ এডিবল ফুড প্রোডাক্টস’’ ফ্যাক্টরীতে দেশের বিভিন্ন এলাকা হতে খোলা ভোজ্য তেল সংগ্রহ করে বিএসটিআই এর অনুমোদন ব্যতীত বিএসটিআই লোগো ব্যবহার করে বোতলজাত ও বিপণন করার অপরাধের দায়ে ফ্যাক্টরীর মালিক মোঃ এবাদত হোসেন খান (৩৫)’কে হাতে-নাতে আটক করেছে র‌্যাব । সোমবার ( ৩১ আগস্ট) র‌্যাব অভিযান চালিয়ে তাকে আটক করে। এসময় র‌্যাবের ভ্রাম্যমান আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আক্তারুজ্জামান খাদ্য নিরাপদ আইন ২০১৩ এর ৩৯ ধারা অনুযায়ী ১ লক্ষ টাকা জরিমান প্রদান করেন।

মঙ্গলবার ( ১ সেপ্টেম্বর ) দুপুরে র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার ( সিপিএসসি আদমজীনগর) মোঃ জসিম উদ্দীন চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

তিনি জানান, আরাফ এডিবল ফুড প্রোডাক্টস’’ নামক ফ্যাক্টরী সংশ্লিষ্ট সরকারি সংস্থার অনুমোদন ব্যতীত খোলা ভোজ্য তেল বিভিন্ন ব্যান্ডের নামে বোতলজাত করে আসছিল। উক্ত প্রতিষ্ঠানের বোতলজাতকৃত ভোজ্য তেল নিম্নমানের যা জনস্বাস্থ্যের জন্য খুবই ঝুঁকিপূর্ণ। এই অননুমোদিত ভোজ্য তেল নারায়ণগঞ্জ, ঢাকা সহ দেশের বিভিন্ন জেলায় বাজারজাত করে আসছে বলে উক্ত ফ্যাক্টরীর মালিক প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *