রূপগঞ্জে আগ্নেয়ান্ত্র নবায়নের তারিখ ঘোষণা

ফিচার রূপগঞ্জ

সংবাদ বিজ্ঞপ্তি: নারায়ণগঞ্জ জেলা ম্যাজিস্ট্রেট হতে ইস্যুকৃত বৈধ আগ্নেয়াস্ত্রের লাইসেন্স ২০২১ সালের জন্য নবায়নের তারিখ ঘোষণা করা হয়েছে। ২৩ নভেম্বর নারায়ণগঞ্জ ডিসি অফিস থেকে নবায়নের এক গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে , বৈধ আগ্নেয়াস্ত্র লাইসেন্সধারীগণকে অস্ত্রের ধরণ অনুযায়ী নবায়ন ফি এবং ভ্যাট বাবদ সরকারী কোষাগারে অর্থ জমা প্রদান পূর্বক নির্ধারিত তারিখের মধ্যে তাদের আগ্নেয়াস্ত্রের লাইসেন্স নবায়ন করতে বলা হয়েছে।

ফতুল্লা থানা ১ থেকে ৩ ডিসেম্বর পর্যন্ত আগ্নেয়াস্ত্রের লাইসেন্স নবায়ন চলবে, সদর থানা ৬ থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত, সিদ্ধিরগঞ্জ ও আড়াইহাজার থানা ১৩ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত, বন্দর থানা ১৭ ডিসেম্বর , সোনারগাঁও ও রূপগঞ্জ থানার ২০ থেকে ২৪ ডিসেম্বর অস্ত্র লাইসেন্স নবায়ন করা হবে। নারায়ণগঞ্জের সহকারী কমিশনার আগ্নেয়াস্ত্র শাখা জেলা প্রশাসকের কার্যালয়ের কক্ষ নং-২০২ ফি ও ভ্যাট জমা প্রদানের জন্য বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়- পিস্তল/রিভালবার এর লাইসেন্স নবায়ন ফি ১০ হাজার টাকা, বন্দুক, শটগান, রাইফেল এর লাইসেন্স নবায়ন ফি ৫ হাজার, আর্থিক প্রতিষ্ঠান বা ব্যাংক পর্যায়ে লং ব্যারেল অস্ত্রের লাইসেন্স নবায়ন ৫ হাজার টাকা, প্রতিষ্ঠান পর্যায়ে লং ব্যারেল অস্ত্রের লাইসেন্স নবায়ন ফি ১০ হাজার টাকা, ডিলার এবং মেরামতকারী প্রতিষ্ঠানের লাইসেন্স নবায়ন ফি ৫ হাজার টাকা, সেফ কিপিং প্রতিষ্ঠানের লাইসেন্স নবায়ন ফি ৩ হাজার টাকা।

আগ্নেয়াস্ত্র লাইসেন্স নবায়ন ফি বাবদ অর্থ কোড নম্বর ১-২২১১-০০০০-১৮৫৯ এবং নবায়ন ফি’র ১৫% ভ্যাট কোড নম্বর ১-১১৩৩-০০১০-০৩১১ খাতে সোনালী ব্যাংক লিমিটেড, নারায়ণগঞ্জ কর্পোরেট শাখায় জমা প্রদানের চালান কপি জমা দিতে হবে।

  সনদপ্রাপ্ত (সরকারি গেজেটে বিজ্ঞাপিত) মুক্তিযোদ্ধা, রাষ্ট্রীয় সাংবিধানিক পদে কর্মরত ব্যক্তিবর্গ ও জাতীয় বেতন স্কেলের ৬ষ্ঠ ও তদুর্ধ্ব গ্রেডভুক্ত চাকুরীরত/অবসরপ্রাপ্ত সরকারি ক্যাডার সার্ভিস কর্মকর্তাদের পিস্তল/রিভলবার/শটগান/রাইফেল এর লাইসেন্স ফি এবং নবায়ন ফি প্রযোজ্য হবে না। এক্ষেত্রে উপযুক্ত প্রমাণ পত্র সঙ্গে আনতে হবে।

  আগ্নেয়াস্ত্র লাইসেন্স নবায়নের সময় মূল লাইসেন্স, অস্ত্র ও গোলাবারুদ/গুলি সঙ্গে আনতে হবে।

অস্ত্র ও গোলাবারুদ/গুলি কোন উপযুক্ত কর্তৃপক্ষের নিকট জমা থাকলে জমার মূল রসিদ প্রদর্শন করতে হবে। নির্ধারিত সময়ের মধ্যে আগ্নেয়াস্ত্র লাইসেন্স নবায়ন করা না হলে প্রচলিত বিধান অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। নারায়ণগঞ্জের বৈধ আগ্নেয়াস্ত্র লাইসেন্সধারীগণকে ২০২১ সালের নবায়নের জন্য ফি ও ভ্যাট নির্ধারিত তারিখে মধ্যে জমা দিতে হবে।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *