মন্ত্রী গাজী ও পাপ্পা গাজীকে আইভীর ধন্যবাদ

নারায়ণগঞ্জ ফিচার রূপগঞ্জ

অদৃশ্য দানব করোনাভাইরাসে বিপর্যস্ত নারায়ণগঞ্জ । থেমে গেছে অর্থনীতির চাকা। কর্মহীন হয়ে পড়ছে লাখ লাখ মানুষ। জেলার প্রতিটি উপজেলায় করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে । করোনা পরিস্থিতি মোকাবেলায় সাহার্য্যের হাত বাড়িয়ে দিয়েছেন নারায়ণগঞ্জ ১ আসনের সংসদ সদস্য বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক। তিনি নিজস্ব অর্থায়নে রূপগঞ্জের কাঞ্চনে গাজী পিসিআর ল্যাব স্থাপন করেছেন। এটি নারায়ণগঞ্জ তথা দেশের প্রথম বেসরকারী করোনা ভাইরাস পরীক্ষার ল্যাব। নমুনা সংগ্রহের ৩/৪ ঘন্টার মধ্যেই করোনার রিপোর্ট দেওয়া হচ্ছে। যার মাধ্যমে সেবা পাচ্ছে নারায়ণগঞ্জ, গাজীপুর , কিশোরগঞ্জের মানুষ। ডাক্তারদের সুরক্ষার জন্য নারায়ণগঞ্জের প্রত্যেকটা সরকারী হাসপাতালে মন্ত্রী পিপিই, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছেন। জেলার প্রত্যেকটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স , জেলা প্রশাসক কার্যালয় ,পুলিশ লাইন, পুলিশ সুপারের কার্যালয় ,নাসিক ভবন জীবাণুমুক্ত রাখতে গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক জীবাণুনাশক টানেল স্থাপন করে দিয়েছেন।
নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এলাকায় সবচেয়ে বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে। সিটি এলাকায় নমুনা পরীক্ষা দ্রুত করার জন্য বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক নাসিককে দুইটি কোভিড-১৯ সুরক্ষা বুথ উপহার দিয়েছেন। এ বুথ মন্ত্রীর নির্দেশে গাজী গ্রুপ তৈরী করেছে। জেলার প্রত্যেকটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মন্ত্রী সুরক্ষা বুথ উপহার দিয়েছেন । গোলাম দস্তগীর গাজী বীর প্রতীকের নিজস্ব তহবিল থেকে খাদ্য সহায়তা অব্যাহত রয়েছে। ঘরে ঘরে মন্ত্রীর খাদ্য সামগ্রী পৌছে দেওয়া হচ্ছে। নারায়ণগঞ্জ শহরে জেলা প্রশাসক , পুলিশ সুপার এবং নাসিকের মাধ্যমে গোলাম দস্তগীর গাজী বীর প্রতীকের খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।
নাসিক মেয়র ডাক্তার সেলিনা হায়াত আইভীকে নগদ ৫ লাখ টাকা দিয়েছেন গাজী গোলাম মর্তুজা পাপ্পা। যা খেটে খাওয়া কর্মহীন দরিদ্রদের খাদ্য সহায়তার জন্য ব্যয় করেছে নাসিক। মন্ত্রী নাসিককে সুরক্ষা সামগ্রী উপহার দিয়েছেন। দেশের ক্রান্তিকালে নারায়ণগঞ্জবাসীর পাশে এসে দাঁড়ানোর জন্য বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক এবং তারপুত্র গাজী গ্রুপের উপপরিচালক তরুণ শিল্প উদ্যোক্তা বিসিবি ও যমুনা ব্যাংকের পরিচালক গাজী গোলাম মর্তুজা পাপ্পাকে ধন্যবাদ জানিয়েছেন নাসিক মেয়র ডাঃ সেলিনা হায়াত আইভী।
গত ২৯ এপ্রিল এক বার্তায় মেয়র আইভী বলেন, বিশ্বব্যাপী করোনাভাইরাস মহামারী আকার ধারণ করছে। বাংলাদেশেও এর ব্যাপকতা বৃদ্ধি পেয়েছে। নারায়ণগঞ্জ শহরে করোনাভাইরাসের প্রভাব সবচেয়ে বেশি। নারায়ণগঞ্জ সিটি কপোরেশন এ পরিস্থিতি মোকাবেলায় বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করছে। এ কার্যক্রমের আওতায় কন্ট্রোলরুম স্থাপন,মেডিকেল টিম গঠন, টেলি স্বাস্থ্য সেবা, করোনাভাইরাস সংগ্রহের জন্য নমুনা সংগ্রহ, মৃত দেহের সৎকার , জীবাণুনাশক পানি ছিটানো, সতর্কতামূল প্রচারণা, মশক নিধনের পাশাপাশি প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা কর্মসূচির আওতায় কর্মহীন দরিদ্র পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে। দেশের এই দুর্যোগকালে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের অনুকুলে ৫ লাখ টাকার আর্থিক অনুদান, জীবাণুনাশক টানেল, ২ টি নমুনা সংগ্রহের সুরক্ষা বুথ প্রদান করায় বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক ও তারপুত্র গাজী গোলাম মর্তুজা পাপ্পাকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। এছাড়া মেয়র তাদের সুস্থতা ও সার্বিক মঙ্গল কামনা করেছেন। মন্ত্রী হিসেবে নারায়ণগঞ্জবাসীর জন্য যা করা দরকার গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক তাই করছেন।
এদিকে করোনা পরিস্থিতি মোকাবেলায় রূপগঞ্জে গাজী গ্রুপের উপপরিচালক তরুণ শিল্প উদ্যোক্তা বিসিবি ও যমুনা ব্যাংকের পরিচালক গাজী গোলাম মর্তুজা পাপ্পার বিভিন্ন কার্যক্রম অব্যাহত রয়েছে। তিনি প্রায় ১ কোটি টাকা ব্যয় করেছেন। রূপগঞ্জে করোনা পরীক্ষার ল্যাব গাজী গোলাম মর্তুজা পাপ্পার নেতৃত্বে পরিচালিত হচ্ছে। র‌্যাব, পুলিশের স্বাস্থ্য সুরক্ষায় তিনি পিপিই বিতরণ করেছেন।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *