নির্যাতনেও শেখ হাসিনার নামে মিথ্যা মামলা দেইনি: মন্ত্রী গাজী

ফিচার রাজনীতি রূপগঞ্জ


নিউজ রূপগঞ্জ ডটকম:
বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে মিথ্যা মামলা দেওয়ার জন্য ক্যান্টনমেন্টে নির্যাতনের শিকার হলেও তাতে নতি স্বীকার করেননি নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক। গতকাল শেখ হাসিনার কারাবন্দি দিবস উপলক্ষে স্মৃতিচারণ করেন তিনি।
মন্ত্রী বলেন, ‘ওয়ান-ইলেভেনের সময় কুশীলবরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়ার জন্য বিভিন্নভাবে আমার ওপর নির্যাতন চালিয়েছে। কিন্তু আমি বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। আমি তাদের বলেছি, ‘আমাকে মেরে ফেললেও আমি বঙ্গবন্ধুকন্যার বিরুদ্ধে কোনো ধরনের মিথ্যা মামলা দেবো না, আমি মামলা দেইনি।’ সেদিন তাদের আমি বলেছিলাম আমি বঙ্গবন্ধুর ডাকে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। আমাকে মেরে ফেলুন তবু আমি জাতির পিতার কন্যার নামে মামলা দেবো না।
১৬ জুলাই মন্ত্রীর বাস ভবন থেকে ভিডিও কলের মাধ্যমে শেখ হাসিনার কারাবন্দি দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সভায় গোলাম দস্তগীর গাজী বলেন, ‘ব্যবসায়ী পরিচয়ের কারণে তার কাছ থেকে সুবিধা নিয়ে শেখ হাসিনা আমাকে নির্বাচনে মনোনয়ন দিয়েছেন এমন মিথ্যা অভিযোগে মামলা করতে বলেছিল ওয়ান-ইলেভেনের কুশীলবরা। আমাকে ফোর্স করা হয়েছিল। ক্যান্টনমেন্টে আটকে রেখে হাত-পা বেঁধে টানা একমাস ধরে নির্মম নির্যাতন করা হয়েছিল। কিন্তু এত নির্যাতনের পরও আমি বঙ্গবন্ধু কন্যার বিরুদ্ধে এমন মিথ্যা অপবাদ দিতে রাজি হইনি।’
তিনি বলেন, আমি স্পষ্টভাবে বলেছি এবং এখনও বলছি, শেখ হাসিনা কোনো ধরনের মনোনয়ন বাণিজ্যের সাথে জড়িত নন। আওয়ামী লীগের একজন কর্মী হিসেবে, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি,বঙ্গবন্ধুর আদর্শের একজন সৈনিক হিসেবে তিনি আমাকে মনোনয়ন দিয়েছিলেন। তাই তার নামে মিথ্যা মামলা করার কোনো প্রশ্নই ওঠে না।
রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের এই সভাপতি আরো বলেন, আমাকে ক্যান্টনমেন্টে রেখে টর্চার করা হয়েছে। অথচ বঙ্গবন্ধুর নেতৃত্বে সেই ক্যান্টমেন্ট আমরাই স্বাধীন করেছি, এই দেশকে আমরাই স্বাধীন করেছি।
দেশের উন্নয়ন এবং নারীর ক্ষমতায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে কাজ করেছেন তা বাংলাদেশের ইতিহাসে বিরল ও বিস্ময়কর বলে মন্তব্য করেন গোলাম দস্তগীর গাজী।
তিনি বলেন, ‘নারীর ক্ষমতায়নের ক্ষেত্রে গণতন্ত্রের মানসকন্যা শেখ হাসিনা যেভাবে গত ১১ বছর কাজ করেছেন, তা বিস্ময়ের। দেশের অর্ধেক জনগোষ্ঠী নারী। সেই নারীদের মর্যাদা ও ক্ষমতা যেন অক্ষুন্ন থাকে, সে বিষয়ে তিনি সবসময় জোরদার নির্দেশ দিয়ে থাকেন।’

তিনি বলেন, শেখ হাসিনাকে আটকে রেখে গণতন্ত্রের পথ থেকে সরে সাময়িক শাসন তৈরি করার জন্যই তাকে আটকে রাখা হয়েছিলো। আর তখন ‘মাইনাস টু’ বলা হলেও তত্ত্বাবধায়ক সরকার শেখ হাসিনাকে সরিয়ে ‘মাইনাস ওয়ান’ করতে চেয়েছিল।
মন্ত্রী বিএনপি প্রসঙ্গে বলেন, বিএনপিকে মাইনাস করার প্রয়োজন নেই। তারা নিজেরাই নিজেদেরকে মাইনাস করেছে। বেগম জিয়ার দল দুর্নীতি, দুঃশাসন, নাশকতা ও দেশবাসীর ওপর নির্যাতন করায় তাদের অবস্থান এখন তলানিতে। আর এজন্য তারা নিজেরাই এখন মাইনাস হয়ে গেছে।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *