যার নির্দেশে রূপগঞ্জে ছাত্রদলের তিন কর্মীকে বেধে নির্যাতন

রাজনীতি রূপগঞ্জ শীর্ষ সংবাদ

নিউজ রূপগঞ্জ ডটকম: রূপগঞ্জ উপজেলার ভুলতা ফ্লাইওভারের নিচে খাম্বার সাথে বেধে ছাত্রদলের তিন কর্মীকে নির্যাতনের অভিযোগ উঠেছে । নির্যাতিত তিন ছাত্রদল নেতা হলেন, ভুলতা ইউনিয়ন ছাত্রদল নেতা জাহিদুল ইসলাম বাবু, আলামিন হোসাইন ও বিজয় হোসাইন । গত ১৫ জুলাই বুধবার মানববন্ধন শেষে বাসায় ফেরার পথে তাদের এই নির্যাতন করা হয়। এদিকে এই ঘটনায় তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়েছেন উপজেলা ছাত্রদলের একাংশ। ১৬ জুলাই বৃহস্পতিবার ছাত্রদল নেতা আবু মোহাম্মদ মাসুম ছাত্রদলের ওই তিন নেতাকে বেধে রাখার ছবি তার ফেসবুকে পোস্ট করে বিএনপির কেন্দ্রী কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান দিপু ভুঁইয়াকে ইঙ্গিত করে লিখেছেন, ভুলতা ফ্লাইওভারের নিচে এই ছবিটার চিত্রনাট্য লিখেছেন নিজ দলের এক ধনকুবের! যা সম্পূর্ণ পরিস্কারভাবে প্রস্ফুটিত হয়ে গেছে। মুখোশের উপরিভাগে ছিল সন্ত্রাসী সংগঠন ছাত্রলীগ। যাদের নাম শুনলে আগ থেকেই ঘৃনায় মুুখ ঘুরিয়ে নেন মানুুষজন।’ আবু মাসুমের এমন পোস্টে ছাত্রদলের বেশকজন নেতাকর্মী ভূঁইয়াকে এই ঘটনার জন্য দায়ী করে মন্তব্য করেছেন। সেই সঙ্গে দিপু ভুঁইয়াকে এর জবাব ভবিষৎে দিতে হবে বলেও হুশিয়ারি দিয়েছেন।

এর আগে দিপু ভুঁইয়াকে ইঙ্গিত করেই আবু মাসুম লিখেছেন, মন খারাপের সময় কাহারো অনুকম্পা ভাল লাগেনা, শুধু শিখতে চাই, ধন্যবাদ ভূঁইয়া সাহেব।’ পরবর্তীতে আবারও লিখেছেন, ‘প্রায় ৪৮ ঘন্টা পর বিএনপি-রুপী দালালদের টনক নড়ছে! খেলা শেষ বৃথা চেষ্টা কইরা লাভ নাই। আমজনতার কাছে সব পরিষ্কার।’

অন্যদিকে রূপগঞ্জ উপজেলা ছাত্রদলের কমিটি হওয়ার গুঞ্জনে প্রায় প্রতিদিনই স্থানীয় নেতারা বিভিন্ন ইউনিয়নের কর্মীদের সঙ্গে বৈঠক করছেন। উপজেলা ছাত্রদল তিন বলয়ে বিভক্ত হয়েছে।  তিন বলয়ের মধ্যে রয়েছে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা এড. তৈমূর আলম খন্দকার , বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান দীপু ভূইয়া, নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি কাজি মনিরুজ্জামান।রূপগঞ্জ থানা ছাত্রদলের সভাপতি পদে যাদের নাম শুনা যাচ্ছে তাদের মধ্যে রয়েছে কাজী মনিরুজ্জামানের বলয়ের সুলতান মাহমুদ,আবু মোহাম্মদ মাসুম, কামরুল হাসান, মোস্তাফিজুর রহমান দীপু বলয়ের নাহিদ হাসান ভূঁইয়া, তৈমূর বলয়ের মাসুদুর রহমান মাসুম। মোস্তাফিজুর রহমান দীপু বলয়ের নাহিদ হাসান ভূঁইয়া ছাত্রদলের গুরুত্বপূর্ণ পদে আসুক তা মেনে নিতে পারছে না কাজী মনিরুজ্জামানের বলয়ের সুলতান মাহমুদ,আবু মোহাম্মদ মাসুম। এ নিয়ে তাদের মধ্যে দ্বন্দ্ব দেখা দিয়েছে। কেউ কেউ জানিয়েছেন- ছাত্রদলের কমিটির নিয়ন্ত্রণে নিতে স্থানীয় এক ধনকুবের নেতা মোটা অংকের উপটোকনে জেলা ছাত্রদলের শীর্ষ নেতাদের ম্যানেজ করে কমিটি ভাগিয়ে নেয়ার চেষ্টা করছেন। ১৫ জুলাই দালাল ছাড়া ছাত্রদলের কমিটির দাবিতে ভুলতা-গাউছিয়া এলাকায় ঢাকা – সিলেট মহাসড়কে মানববন্ধন করেছে । এর আগে বিএনপির নির্বাহী কমিটির সদস্য আকরামুল হাসান মিন্টুর মুক্তির দাবিতে সোমবার ( ১৩ জুলাই) গাউছিয়া এলাকায় ছাত্রদল নেতা নাহিদ হাসান ভূঁইয়ার সমর্থকরা বিক্ষোভ মিছিল বের করে।

স্থানীয় নেতাকর্মীদের সূত্রে জানাগেছে, ১৫ জুলাই বুধবার ওই মানববন্ধন শেষে বাসায় ফেরার পথে ভুলতা ফ্লাইওভারের নিচে তিন ছাত্রদল নেতাকে দড়ি দিয়ে বেধে নির্যাতন করে। বিএনপি নেতা দিপু ভুঁইয়ার ইন্ধনেই ছাত্রদলের নেতাকর্মীদের উপর এমন অমানসিক নির্যাতন চালানো হয়েছে বলে দাবি উপজেলা ছাত্রদলের একাংশের । একই দিন ছাত্রদল নেতা আবু মোহাম্মদ মাসুমের বাড়িতে হামলা ভাংচুর চালায় সন্ত্রাসীরা।

বিভিন্ন সুত্র ও অনুসন্ধানে জানা গেছে , ছাত্রদলের তিন কর্মীকে বেধে নির্যাতনের ঘটনায় ছাত্রলীগ জড়িত নয়। জড়িত সুযোগ সন্ধানী একটি চক্র।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *