দাউদপুরে থাকতে পারে বিএনপির স্বতন্ত্র প্রার্থী

দাউদপুর ফিচার রাজনীতি

নিউজ রূপগঞ্জ ডটকম: রূপগঞ্জ উপজেলার দাউদপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশনার । রবিবার ( ১৩ সেপ্টেম্বর) এ তফসিল ঘােষণা করেন। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২৩ সেপ্টেম্বর বুধবার । মনোনয়ন পত্র বাছাই ২৬ সেপ্টেম্বর শনিবার । প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ৩ অক্টোবর শনিবার। প্রার্থীদের প্রতীক বরাদ্দ ৪ অক্টোবর। ভোট গ্রহণ ২০ অক্টোবর মঙ্গলবার। 

তফসিল ঘোষণার পর বিভিন্ন দলের মনোনয়ন প্রত্যাশীরা লবিং শুরু করে দিয়েছেন। হাটে- ঘাটে,অফিসে চায়ের দোকানে শুরু হয়েছে নির্বাচনী আলোচনা।  এবারের নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগকে ছাড় দেবে না বিএনপি। বিএনপি নির্বাচনে অংশ নেবে। নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াই হওয়ার আভাস পাওয়া যাচ্ছে।

ইতোমধ্যে বিএনপির দুই প্রার্থী নির্বাচন করার ইঙ্গিত দিয়েছে। বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে রয়েছে রূপগঞ্জ উপজেলা বিএনপির আইন বিষয়ক সম্পাদক এড. হেলাল উদ্দিন সরকার। একটু কৌশলে এগিয়ে যাচ্ছেন রূপগঞ্জ উপজেলা বিএনপির সহ সভাপতি ও দাউদপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শরিফ আহমেদ টুটুল । তিনি স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন বলে জানা গেছে। ক্ষমতাসীন এবং বিরোধী দলের ভোট পেতে তার এই চেষ্টা ।

সম্প্রতি একটি গণমাধ্যমকে বিএনপির মনোনয়ন প্রত্যাশী এড. হেলাল উদ্দিন সরকার বলেন, আমি গত দশবছর যাবত মাঠে রয়েছি। সপ্তাহে ২ দিন গণসংযোগ করেছিলাম। আমি বিএনপির একক প্রার্থী।
তিনি আরো বলেন, আমার সাথে জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান রূপগঞ্জ থানা বিএনপির সেক্রেটারি হুমায়ুন সহ সকল নেতৃবৃন্দ রয়েছে। এমনকি শাসক দলের অনেকের সাথে আমার সু সম্পর্ক রয়েছে। নির্বাচনে ভয়ের কোনো কারণ নেই।

নির্বাচনে বিএনপির অংশ গ্রহনের ব্যাপারে রূপগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এড.মাহফুজুর রহমান হুমায়ুন কাছে জানতে চাইলে তিনি বলেন, দাউপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপি অংশ নেবে। কেন্দ্রীয় কমিটির সাথে আলোচনা করে প্রার্থী চূড়ান্ত করা হবে। আমাদের দুই জন প্রার্থী রয়েছে। সাবেক চেয়ারম্যান শরিফ আহমেদ টুটুল স্বতন্ত্র থেকে নির্বাচন করবে।

তবে ব্যাপারে সাবেক চেয়ারম্যান শরিফ আহমেদ টুটুলের বক্তব্য পাওয়া যায়নি।

প্রসঙ্গত দাউদপুর ইউনিয়ন পরিষদে সর্বশেষ নির্বাচন হয়েছে ২০১৪ সালে। সেই নির্বাচনে নুরুল ইসলাম বিজয়ী হয়। এর আগে চেয়ারম্যান ছিলেন শরিফ আহমেদ টুটুল। তিনি ২০০৪ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেছেন। দাউদপুরে প্রায় ৩৩ হাজার ভোটার রয়েছে।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *