দাউদপুরে জাতীয় শোক দিবস পালিত

ইউনিয়ন দাউদপুর ফিচার

নিউজ রূপগঞ্জ ডটকম: রূপগঞ্জ উপজেলার দাউদপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে । শনিবার (১৫ আগস্ট) বিকালে দাউদপুর ইউনিয়ন আওয়ামী লীগ ও এর সকল সহযোগী সংগঠনের উদ্যোগে অনুষ্ঠানের আয়োজন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক এমপি।

তিনি বলেন,  বঙ্গবন্ধু ছিলেন বিশ্বের শোষিত মানুষের মুক্তির কন্ঠস্বর । ‘আমরা যাদের বিরুদ্ধে যুদ্ধ করেছি সেই পাকিস্তানিদের হাতে বঙ্গবন্ধু মারা যাননি, তিনি মারা গেলেন আমাদের বাঙালিদের হাতে। কত বড় অকৃতজ্ঞ আমরা! আমরা জাতির পিতাকে নিজেরা হত্যা করেছি। এটা একটা করুণ ইতিহাস।

বঙ্গবন্ধু ও তার পরিবারের সকল শহীদদের আত্মার শান্তি কামনা করেন গোলাম দস্তগীর গাজী বলেন, যতদিন বাঙালি জাতি আছে, ততদিন বঙ্গবন্ধু সবার হৃদয়ে বেচে থাকবেন। তিনি বাঙলিদের চেতনার প্রতীক। তার মৃত্যু নেই। তিনি মহামানব।

দাউদপুরবাসীর উদ্দেশে মন্ত্রী বলেন, যে যত গীবত করে তার তত পয়েন্ট কমে । আমার বিরুদ্ধে অনেক গীবত করা হয়েছে। মিথ্যাচার করা হয়েছে। বঙ্গবন্ধুর কন্যা তা আমলে নেয়নি। এমপি এবং মন্ত্রী হয়েছি। তারপর আবার বঙ্গবন্ধুর কন্যা স্বাধীনতা পুরস্কার দিয়েছেন। তিন জনের নাম পাঠালাম আর মনোনয়ন পেলাম তা নয়। আইভীর নাম পাঠানো হয়েছিলো না তারপরও আইভী মনোনয়ন পেলো মেয়র হয়েছে । সুতরাং আপনারা গীবত গাওয়া বাদ দেন । দাউদপুরের উন্নয়নের জন্য কাজ করেন। আগামী নির্বাচনের মনোনয়ন জনমতের ভিত্তিতে দেওয়া হবে।

এসময় উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান ভুঁইয়া, মহিলা ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি তোফাজ্জল হোসেন মোল্লা, দাউদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আফাজ খান , দাউদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম জাহাঙ্গীর সহ অনেকে । পরে ১৫ আগস্টের শহীদদের রুহের মাগফিরাত ও শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *