কায়েতপাড়ায় মন্ত্রী গাজী, বঙ্গবন্ধু এখন উন্নয়নের প্রতীক

ইউনিয়ন কায়েতপাড়া ফিচার

নিউজ রূপগঞ্জ ডটকম : রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে । শনিবার (১৫ আগস্ট) বিকালে কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী লীগ ও এর সকল সহযোগী সংগঠনের উদ্যোগে অনুষ্ঠানের আয়োজন করা হয়। কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জায়েদ আলীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক এমপি।

তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। তিনি সমগ্র বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করেছিলেন। বঙ্গবন্ধু বাঙালি জাতির মুক্তির জন্য বছরের পর বছর কারাবরণ করেছেন । ২৪ বছর লড়াই সংগ্রাম করেছেন। তারপর তিনি আমাদের স্বাধীন দেশ উপহার দিয়েছেন। মুক্তিযোদ্ধারা বঙ্গবন্ধুর তৈরী। আমরা যাদের বিরুদ্ধে যুদ্ধ করেছি সেই পাকিস্তানিদের হাতে বঙ্গবন্ধু মারা যাননি, তিনি মারা গেলেন আমাদের বাঙালিদের হাতে। কত বড় অকৃতজ্ঞ আমরা! আমরা জাতির পিতাকে নিজেরা হত্যা করেছি। এটা একটা করুণ ইতিহাস।

বঙ্গবন্ধু ও তার পরিবারের সকল শহীদদের আত্মার শান্তি কামনা করেন গোলাম দস্তগীর গাজী বলেন, যতদিন বাঙালি জাতি আছে, ততদিন বঙ্গবন্ধু সবার হৃদয়ে বেচে থাকবেন। তিনি বাঙলিদের চেতনার প্রতীক। তার মৃত্যু নেই। তিনি মহামানব।

কায়েতপাড়া উদ্দেশে মন্ত্রী বলেন, ২০০৮ সালের আগে কায়েতপাড়ায় তেমন রাস্তা ঘাট ছিলো না। আপনাদের ভোটে এমপি হয়ে রূপগঞ্জ উপজেলার সবচেয়ে বেশি উন্নয়ন করেছি কায়েতপাড়ায় ইউনিয়নে । চেরয়াম্যান সাহেবের বাড়ির সামনের রাস্তাটা সবার আগে করে দিয়েছি। বহুদিন ধরে শুনে আসছি নারায়ণগঞ্জে শীতলক্ষ্যা সেতু হবে। এখনো সেই সেতু বানাতে পারে নাই। আমরা কায়েতপাড়া ইউনিয়নে শীতলক্ষ্যা সেতু করেছি । কায়েতপাড়ায় কয়েকটি সেতু নির্মাণ কাজ প্রক্রিয়াধীন রয়েছে। বঙ্গবন্ধু দেশে স্বাধীন করেছিলো বলে এসব উন্নয়ন হচ্ছে । তিনি আজ আমাদের মাঝে নেই। তিনি এখন উন্নয়নের প্রতীক। বঙ্গবন্ধুর কন্যা তার স্বপ্ন বাস্তবায়ন করছে।

এসময় উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান ভুঁইয়া, মহিলা ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক, রূপগঞ্জ থানার ওসি মাহমুদুল হাসান, কায়েতপাড়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মহিউদ্দিন মেম্বার, উপজেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক সেলিনা আক্তার রিতা, আওয়ামী লীগ নেতা শ্রী রবিসহ অনেকে ।

পরে ১৫ আগস্টের শহীদদের রুহের মাগফিরাত ও শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *