সাবেক ডেপুটি স্পিকারের মৃত্যুতে মন্ত্রী গাজীর শোক

ফিচার রূপগঞ্জ

নিউজ রূপগঞ্জ ডটকম: জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পিকার আগরতলা ষড়যন্ত্র মামলার অন্যতম অভিযুক্ত বীর মুক্তিযোদ্ধা কর্নেল (অব.) শওকত আলীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন নারায়ণগঞ্জ-১ ( রূপগঞ্জ) আসনের সংসদ সদস্য বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক। সোমবার ( ১৬ নভেম্বর) সকাল সাড়ে ৯টায় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) তিনি বার্ধক্যজনিত কারণে মারা যান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শোকবার্তায় বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেন, বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পিকার, কর্নেল (অব.) শওকত আলীর মৃত্যু জাতির জন্য এক অপূরণীয় ক্ষতি। আমরা বঙ্গবন্ধুর এক বিশ্বস্ত সহকর্মীকে হারালাম। দেশের স্বাধীনতা সংগ্রাম এবং মহান মুক্তিযুদ্ধে তার গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। তিনি বাঙালি জাতির জন্য সারাজীবন কাজ করে গেছেন। বাঙালি জাতি তাকে শ্রদ্ধার সাথে স্মরণ করবে।

শোকবার্তায় বস্ত্র ও পাটমন্ত্রী মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

প্রসঙ্গত, শওকত আলীর জন্ম জন্ম ১৯৩৭ সালের ২৭ জানুয়ারি শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার দিঘিরপাড় গ্রামে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি ডিগ্রি অর্জন করেন। ১৯৫৮ সালে সেনাবাহিনীতে যোগ দেন এবং স্বাধীন বাংলা আন্দোলনে যুক্ত হন। ক্যাপ্টেন পদে চাকরিরত অবস্থায় ১৯৬৮ সালের ১০ জানুয়ারি রাষ্ট্রদ্রোহ মামলায় গ্রেপ্তার হন। তিনি মুক্তিযুদ্ধে যোগ দেন এবং মাদারীপুর-শরীয়তপুরে যুদ্ধ করেন। স্বাধীনতার পর সেনাবাহিনীতে পুনর্বহাল হন। ১৯৭৫ সালে বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের পর তাকে বাধ্যতামূলক অবসর দেওয়া হয়। অবসরের পর তিনি আওয়ামী লীগে যোগ দেন। সাবেক ডেপুটি স্পিকার কর্নেল শওকত আলী শরীয়তপুর-২ আসন থেকে ৫ পাঁচবার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। ২০০৯ থেকে ২০১৪ সাল পর্যন্ত তিনি জাতীয় সংসদের ডেপুটি স্পিকারের দায়িত্ব পালন করেন। ব্যক্তিজীবনে তিনি দুই ছেলে ও এক কন্যার জনক।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *