রূপগঞ্জে শ্রমিক অসন্তোষ

ইউনিয়ন গোলাকান্দাইল ফিচার

নিউজ রূপগঞ্জ ডটকম:
রূপগঞ্জে চলতি মাসের অর্ধেক বেতন, বেতনের অর্ধেক ঈদ বোনাসের দাবিতে গ্রামটেক গার্মেন্টস লিমিটেড নামে একটি রপ্তানীমূখী পোশাক কারখানায় শ্রমিক অসন্তোষ দেখা দিয়েছে। সোমবার সকালে উপজেলার ডহরগাঁও এলাকায় বিক্ষোভের ঘটনা ঘটে। এসময় বিক্ষুব্ধ শ্রমিকরা প্রায় ৬ ঘন্টা গাউছিয়া-আড়াইহাজার সড়ক অবরোধ করে রাখে। এসে সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

স্থানীয় ও শ্রমিকরা জানান, গ্রামটেক গার্মেন্টস লিমিটেড নামে একটি রপ্তানীমূখী পোশাক কারখানায় ৩ হাজার শ্রমিক কাজ করেন। কারখানার শ্রমিকরা মালিকপক্ষের কাছে চলতি মাসের অর্ধেক বেতন ও বেতনের অর্ধেক ঈদ বোনাস দাবি করলেও মালিকপক্ষ পুরোপুরি মানতে চায়নি। এতে শ্রমিকরা ক্ষিপ্ত হয়ে কারখানার সামনে বিক্ষোভ শুরু করেন। এক পর্যায়ে তারা সড়কটি অবরোধ করে রাখে। এতে দীর্ঘ যানজটের সৃষ্টি হয় পরে রূপগঞ্জ থানায় পুলিশ, ইন্ডাসট্রিয়াল পুলিশ ও র‌্যাব ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এ ব্যাপারে পোশাক কারখানাটির ব্যবস্থাপক জিয়াউর রহমান জিয়ার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি তার ব্যবহৃত ফোনটি রিসিভ করেনি
এ ব্যাপারে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মাহমুদুল হাসান বলেন, বিক্ষোভের খবর পেয়ে ঘটনাস্থলে রূপগঞ্জ থানা পুলিশ, ইন্ডাসট্রিয়াল পুলিশ ও র‌্যাব ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে মালিকপক্ষ শ্রমিদের দাবি মেনে নিলে শ্রমিকরা অবরোধ তুলে নেন।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *