কোয়ারেন্টাইনে ইউএনও-চেয়ারম্যান ,আক্রান্ত ম্যাজিস্ট্রেট

শীর্ষ সংবাদ

নিউজ রূপগঞ্জ ডটকম:

করোনাভাইরাস নারায়ণগঞ্জে মহামারী রূপ নিয়েছে। প্রত্যেকটা উপজেলায় ছড়িয়ে পড়ছে। প্রাণঘাতী করোনাভাইরাসের বিরুদ্ধে রীতিমতো যুদ্ধ করছে সরকার। করোনা দুর্যোগে সরকারে নির্দেশনা বাস্তবায়ন , ঘরে ঘরে খাদ্য পৌছে দেওয়া, বাজার মনিটরিং , জনগণকে সচেতন, করোনা আক্রান্ত রোগীর বাড়ীর লকডাউন করা সহ যাবতীয় কাজ রূপগঞ্জ উপজেলা প্রশাসন নিষ্ঠার সঙ্গে পালন করছে। আর করোনা পরিস্থিতি মোকাবেলায় দায়িত্ব পালন করতে গিয়ে অদৃশ্য দানব করোনায় ভাইরাসে আক্রান্ত হয়েছে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের আরো একজন ম্যাজিস্ট্রেট। তিনি হলেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ফারজানা আক্তার। তিনি নারায়ণগঞ্জ জেলা সার্কিট হাউজে করোনায় আক্রান্ত সহকারী কমিশনার (ই-সেবা) তানিয়া তাবাসসুমের সাথে থাকতেন। নারায়ণগঞ্জ থেকেই তিনি করোনায় আক্রান্ত হয়েছেন। করোনা ভাইরাস মোকাবেলায় ফারজনা আক্তার রূপগঞ্জে দায়িত্ব পালন করেছেন। তার সাথে একই টিমে কাজ করেছেন রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান ভুইয়া, সহকারি কমিশনার ( ভূমি) আফিফা, আওয়ামী লীগ নেতা আলহাজ্ব হাবিবুর রহমান হাবিব। আক্রান নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা আক্তার রূপগঞ্জ উপজেলা পরিষদের ডাকবাংলাতে কোয়ারেন্টাইনে রয়েছেন। তিনি সবার কাছে দোয়া চেয়েছেন।
রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম , উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভুঁইয়া, সহকারী কমিশনার ( ভূমি) আফিফা খাঁন বাসায় হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। আওয়ামী লীগ নেতা আলহাজ্ব হাবিবুর রহমান হাবিবকে কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। তারপরও থেমে নেই রূপগঞ্জ উপজেলা প্রশাসন ,ডাক্তার ,নার্স ও জনপ্রতিনিধিনবৃন্দ। তারা জীবনের ঝুঁকি নিয়ে অদৃশ্য দানবের বিরুদ্ধে লড়াই করছে। অনলাইনের মাধ্যমে অফিসিয়াল দায়িত্ব পালন করছেন ইউএনও মমতাজ বেগম। স্বেচ্ছাসেবক টিমের মাধ্যমে মানুষের ঘরে ঘরে খাদ্য পৌছে দিচ্ছে। করোনা পরীক্ষার নমুনা সংগ্রহে ডাক্তারদের সহযোগিতা করছে।

জানতে চাইলে রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম বলেন, ফারজানা করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। সে আমাদের সাথে দায়িত্ব পালন করেছে। আমার বাসায়ও থেকেছে। তাই করোনা ভাইরাসের সতর্কতার অংশ হিসেবে আমি সহ আমাদের টিমের সবাই হোম কোয়ারেন্টাইনে রয়েছি। সোমবার আমাদের নমুনা পরীক্ষা করা হবে। অলনাইনের মাধ্যমে আমি কাজ করে যাচ্ছি। কাজের কোনো সমস্যা হচ্ছে না। উপজেলা প্রশাসনের অন্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ শিফট অনুযায়ী সামাজিক দূরত্ব বজায় রেখে কাজ করে যাচ্ছে।

প্রসঙ্গত নারায়ণগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার (জেলা ই- সেবা কেন্দ্র) তানিয়া তাবাসসুম, সহকারী কমিশনার (গোপনীয় শাখা, সাধারণ শাখা, ব্যবসা বানিজ্য শাখা, লাইব্রেরী শাখা) আব্দুল মতিন খানের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। তানিয়া তাবাসসুমের স্বামী ও তার পরিবারের আরো একজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তার বাসা ঢাকার বাসাবো এলাকায় । সেখানে তিনি কোয়ারেন্টাইনে রয়েছেন। জেলা প্রশাসক কার্যালয়ের একজন কর্মচারী করোনায় মৃত্যুবরণ করেছে। পুলিশ সুপারের গাড়ি চালক এবং জেলা সিভিল সার্জন ডাঃ মুহাম্মদ ইমতিয়াজের করোনা শনাক্ত হয়েছে।

নারায়ণগঞ্জে শেষ খবর পাওয়া পর্যন্ত ৩৩০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। তার মধ্যে রূপগঞ্জের রয়েছে ৬ জন। মৃত্যুবরণ করেছে ২৯ জন।

শেয়ার করুনঃ

1 thought on “কোয়ারেন্টাইনে ইউএনও-চেয়ারম্যান ,আক্রান্ত ম্যাজিস্ট্রেট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *