বানিয়াদি শফিকুল হত্যা মামলার সাজা প্রাপ্ত আসামি গ্রেফতার

ইউনিয়ন ফিচার রূপগঞ্জ

সংবাদ বিজ্ঞপ্তি: রূপগঞ্জ থানাধীন বানিয়াদি এলাকায় অভিযান পরিচালনা করে চাঞ্চল্যকর শফিকুল হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী মোঃ জলিল মিয়া (৪৮) কে গ্রেফতার করেছে র‌্যাব-১১ ( সিপিএসসি, নারায়ণগঞ্জ) । বৃহস্পতিবার ( ২৪ সেপ্টেম্বর) তাঁকে গ্রেফতার করা হয়। আসামি মোঃ জলিল মিয়া বানিয়াদি এলাকার মৃত আবেদ আলী প্রধানের ছেলে।

র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার ( সিপিএসসি, আদমজীনগর) মোঃ জসিম উদ্দীন চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

তিনি জানান, গ্রেফতারকৃতকে জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, বিগত ২০০৫ সালে রূপগঞ্জ থানাধীন বানিয়াদি গ্রামের মফিজ উদ্দিন মেম্বারের ছেলে ঢাকা বিশ্ব বিদ্যালয়ের শিক্ষার্থী শফিকুল ইসলাম (২৪) কে কতিপয় দুর্বৃত্তরা গুলি করে হত্যা করে। উক্ত ঘটনায় নিহত শফিকুল ইসলামের পিতা মফিজ উদ্দিন মেম্বার বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। উক্ত মামলায় বিচারিক প্রক্রিয়া শেষে ধৃত আসামী মোঃ জলিল মিয়াসহ অন্যান্য আসামীদের দোষী সাব্যস্ত করে বিজ্ঞ আদালত বিভিন্ন মেয়াদের সাজা প্রদান করেন। এই মামলায় বিজ্ঞ আদালত মোঃ জলিল মিয়া’কে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন। মামলার রায় হওয়ার পর থেকে অভিযুক্ত গা ঢাকা দিয়ে প্রথমে বিদেশে পাড়ি জমায়। পরবর্তীতে দেশে ফিরে বিভিন্ন কৌশলে দেশের বিভিন্ন এলাকায় পালিয়ে বেড়ায়। এরই প্রেক্ষিতে র‌্যাব কর্তৃক গোয়েন্দা নজরদারী ও গোপন অনুসন্ধানের মাধ্যমে র‌্যাব-১১ এর একটি বিশেষ আভিযানিক দল ২৪ সেপ্টেম্বর দুপুরে তাকে বানিয়াদি এলাকা থেকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *