বঙ্গবন্ধুর সম্মান রক্ষায় রূপগঞ্জে সরকারি কর্মকর্তাদের সভা

ফিচার রূপগঞ্জ

নিউজ রূপগঞ্জ ডটকম: জাতির পিতার সম্মান রাখবো মোরা অম্লান এই শ্লোগানে ১২ ডিসেম্বর ( শনিবার) সকালে রূপগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে বঙ্গবন্ধুর সম্মান রক্ষার প্রত্যয়ে স্বত:স্ফুর্ত প্রতিরোধ সভা ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ্ নুসরাত জাহান। অনুষ্ঠানের আয়োজন করে সরকারি কর্মকর্তা ফোরাম রূপগঞ্জ। এসময় উপস্থিত ছিলেন রূপগঞ্জ উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) আফিফা খাঁন, রূপগঞ্জ থানার ওসি মাহমুদুল হাসান, উপজেলা প্রকৌশলী এনায়েত করিম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রফিকউদ্দিন আহমেদ, উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা অফিসার নুর জাহান আরা খাতুন,উপজেলা যুব উন্নয়ন অফিসার মাসুদ মজুমদার, পল্লীবিদ্যুতের ডিজিএম আব্দুর রহিম প্রমুখ।

সভায় বক্তারা বলেন, জাতির পিতার ভাস্কর্য , প্রতিকৃতি ও ম্যুরাল , বাংলাদেশের স্বাধীনতা, ইতিহাস, ঐতিহ্য ও গৌরবের প্রতীক। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ ,মুক্তিযুদ্ধের চেতনা ,সংবিধান একই সুত্রে গাঁথা । বাংলাদেশ সংবিধানের ৪ (ক) অনুচ্ছেদ অনুযায়ী জাতির পিতার প্রতিকৃতি সংরক্ষণ ও প্রদর্শনের জন্য এর সুরক্ষা ও সংরক্ষণ রাষ্ট্রের নৈতিক দায়িত্ব। সংবিধানের ২৪ অনুচ্ছেদ অনুয়ায়ী ভাস্কর্যের নিরাপত্তা দেওয়া রাষ্ট্রের কর্তব্য। এছাড়া সংবিধানের প্রস্তাবনায় উল্লেখ রয়েছে সংবিধানের প্রাধান্য অক্ষুন্ন রাখা ,ইহা সংরক্ষণ সমর্থন ও নিরাপত্তা বিধান আমাদের সকলের কর্তব্য। 

বক্তারা জাতির পিতার ভাস্কর্য ভাঙ্গা স্বাধীনতার মূল্যবোধ ও জাতীয় চেতনার পরিপন্থী উল্লেখ করে এ ঘটনার তীব্র নিন্দা জানান এবং ভাস্কর্যে হামলা ও ভাংচুরের ঘটনায় জড়িতদের আইনের আওতায় এনে কঠোর শাস্তি প্রদানের দাবি জানান।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *