পাপ্পা গাজীর উদ্যোগে রূপগঞ্জে করোনা শনাক্তের ল্যাব

রূপগঞ্জ শীর্ষ সংবাদ

নিউজ রূপগঞ্জ ডটকম:

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীকের নিদেশে এবং গাজী গ্রুপের উপপরিচালক তরুণ শিল্প উদ্যোক্তা বিসিবি ও যমুনা ব্যাংকের পরিচালক গাজী গোলাম মর্তুজা পাপ্পার উদ্যোগে রূপগঞ্জে চলতি মাসে করোনা ভাইরাস শনাক্তের ল্যাব স্থাপন করা হবে। বুধবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন গাজী গোলাম মর্তুজা পাপ্পা। তিনি নিজস্ব অর্থায়নে এটি করবেন। আর এ লক্ষ্যে তিনি রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং ইউএস বাংলা মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষের সাথে সমন্বয় করছেন।

এদিকে বুধবার নিজস্ব অর্থায়নে রূপগঞ্জে প্রাণঘাতী করোনা ভাইরাসের নমুনা সংগ্রহের কাজ উদ্বোধন করেছেন নারায়ণগঞ্জ ১ আসনের সংসদ সদস্য বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক। সকালে রূপগঞ্জ উপজেলা প্রশাসনের কার্যালয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মন্ত্রী এ কাজের উদ্বোধন করেন। ভিডিও কনফারেন্সে মন্ত্রী রূপগঞ্জের করোনা পরিস্থিতি, খাদ্য সামগ্রী বিতরণসহ সার্বিক বিষয়ের খোঁজ খবর নিয়েছেন। ভিডিও কনফারেন্সে যুক্ত হয়েছিলেন গাজী গ্রুপের উপপরিচালক তরুণ শিল্প উদ্যোক্তা বিসিবি ও যমুনা ব্যাংকের পরিচালক গাজী গোলাম মর্তুজা পাপ্পা, রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম , উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহাজাহান ভুঁইয়া, রূপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আব্দুল আলীম, সংবাদচর্চার সম্পাদক ও প্রকাশক মো: মুন্না খাঁন।

এসময় গোলাম দস্তগীর গাজী বলেন, চলতি মাসেই রূপগঞ্জে করোনা ভাইরাস শনাক্তের ল্যাব স্থাপন হচ্ছে। করোনা প্রতিরোধে আতঙ্কিত না হয়ে সবাইকে সচেতন হতে হবে। তিনি ডাক্তার এবং প্রশাসনকে বিভিন্ন দিকনির্দেশনা দিয়েছেন।

রূপগঞ্জবাসীর উদ্দেশে মন্ত্রী  বলেন, সবাই ঘরে থাকেন । সরকারের নির্দেশনা মেনে চলেন। সবার ঘরে পর্যায়ক্রমে খাদ্য পৌছে যাবে। দোয়া করেন আল্লাহ যেনো আমাদের সবাইকে রক্ষা করেন।

তিনি আরো বলেন , কেউ রোগ গোপন করবেন না। করোনা ভাইরাস পরীক্ষার জন্য হটলাইন চালু করা হয়েছে। ফোন করুন, বাড়ীতে এসে নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষা করবে।

এদিকে তরুণ শিল্প উদ্যোক্তা গাজী গোলাম মর্তুজা পাপ্পার উদ্যোগে চলতি মাসেই রূপগঞ্জে করোনা শনাক্তে ল্যাব স্থাপন করা হচ্ছে। গাজী গোলাম মর্তুজা পাপ্পা বলেন বলেন, দৃশ্যমান শত্রুর বিরুদ্ধে লড়াই করে জয়ী হওয়া সহজ । কিন্তু আমাদের অদৃশ্য শত্রুর বিরুদ্ধে লড়াই করতে হচ্ছে। যে শত্রু সারা বিশ্বের মানুষকে ঘরে ডুকিয়েছে। এই যুদ্ধে জয়ী হওয়া কঠিন। তারপরও আমরা বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে চেষ্টায় চালিয়ে যাচ্ছি। খুব তাড়াতাড়ি এই অন্ধকার দূর হয়ে যাবে ।

রূপগঞ্জ প্রেক্লাবের সভাপতি মীর আব্দুল আলীম বলেন, করোনা ভাইরাস পরীক্ষা এবং চিকিৎসার জন্য ইউএস বাংলা মেডিকেল কলেজ নির্ধারণ করা হয়েছে।

বিঃদ্রঃ হটলাইন নং 01797 250 703 , 0177777 4222.

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *