জাতির পিতার ভাস্কর্য গৌরবের প্রতীক: ডিসি

নারায়ণগঞ্জ রূপগঞ্জ

 জাতির পিতার সম্মান রাখবো মোরা অম্লান এই শ্লোগানে ১২ ডিসেম্বর ( শনিবার) সকালে নারায়ণগঞ্জ পাবলিক লাইব্রেরি মিলনায়তনে বঙ্গবন্ধুর সম্মান রক্ষার প্রত্যয়ে স্বত:স্ফুর্ত প্রতিরোধ সভা ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিন। তিনি বলেন, জাতির পিতার ভাস্কর্য , প্রতিকৃতি ও ম্যুরাল , বাংলাদেশের স্বাধীনতা, ইতিহাস, ঐতিহ্য ও গৌরবের প্রতীক। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ ,মুক্তিযুদ্ধের চেতনা ,সংবিধান একই সুত্রে গাঁথা । বাংলাদেশ সংবিধানের ৪ (ক) অনুচ্ছেদ অনুযায়ী জাতির পিতার প্রতিকৃতি সংরক্ষণ ও প্রদর্শনের জন্য এর সুরক্ষা ও সংরক্ষণ রাষ্ট্রের নৈতিক দায়িত্ব। সংবিধানের ২৪ অনুচ্ছেদ অনুয়ায়ী ভাস্কর্যের নিরাপত্তা দেওয়া রাষ্ট্রের কর্তব্য। এছাড়া সংবিধানের প্রস্তাবনায় উল্লেখ রয়েছে সংবিধানের প্রাধান্য অক্ষুন্ন রাখা ,ইহা সংরক্ষণ সমর্থন ও নিরাপত্তা বিধান আমাদের সকলের কর্তব্য।

সমাবেশে আরও বক্তব্য রাখেন জেলা ও দায়রা জজ,চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, অধিনায়ক বিজিবি, অতিরিক্ত পুলিশ সুপার ,সিভিল সার্জন, উপ পরিচালক ,কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সহ জেলা পর্যায়ের বিভাগীয় কর্মকর্তা কর্মচারী প্রতিনিধিবৃন্দ। এছাড়া জেলার শিক্ষক প্রতিনিধি , কর্মচারী প্রতিনিধিসহ বিভিন্ন পেশাজীবী, সামাজিক ,সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

সভায় বক্তারা জাতির পিতার ভাস্কর্য ভাঙ্গা স্বাধীনতার মূল্যবোধ ও জাতীয় চেতনার পরিপন্থী উল্লেখ করে এ ঘটনার তীব্র নিন্দা জানান এবং ভাস্কর্যে হামলা ও ভাংচুরের ঘটনায় জড়িতদের আইনের আওতায় এনে কঠোর শাস্তি প্রদানের দাবি জানান। সমাবেশে জেলার সকল সরকারি দপ্তরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *