গাজীর নেতৃত্বেই প্রথম মেয়র

কাঞ্চন পৌরসভা রাজনীতি

নিউজ রূপগঞ্জ ডটকম: রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভা নির্বাচনের ১ বছর পূর্ণ হয়েছে ২৫ জুলাই। ২০১৯ সালের এই দিনে নানা জল্পনা কল্পনা অবসান ঘটিয়ে রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীকের নেতৃত্বে কাঞ্চন পৌর নির্বাচনে প্রথমবারের মত আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী বিপুল ভোটে বিজয়ী হয়। আর সেখানে বেকায়দায় পড়ে বিএনপি। তাদের কোন্দল ছিলো চরমে । খালেদা জিয়ার উপদেষ্টা এড.তৈমূর আলম খন্দকার ,জেলা বিএনপির সাবেক সভাপতি কাজী মনিরুজ্জামান, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান দীপু ভূইয়া, মহানগর বিএনপির সহ সভাপতি এড. সাখাওয়াত হোসেন খানের মত বাঘা বাঘা নেতা মাঠে নেমেছিলেন। কিন্তু তাদের শেষ রক্ষা হয়নি। তারা গোলাম দস্তগীর গাজী বীর প্রতীকের গুগলিতে পরাস্ত হয়। রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব নেয়ার পর দলকে বড় জয় উপহার দিয়েছেন গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক। তার দিক নির্দেশনায় কাঞ্চনে আওয়ামী লীগের মধ্যে কোন গ্রুপিং ছিলো না। সবাই ঐক্যবদ্ধ ভাবে নৌকার পক্ষে কাজ করেছে। মেয়র পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছে। তার মধ্যে বিএনপির স্বতন্ত্র ৩ প্রাথী ছিলো। তারা হলেন কাঞ্চন পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র দেওয়ান আবুল বাশার বাদশা(নারিকেল গাছ), কাঞ্চন পৌর বিএনপির সভাপতি সাবেক মেয়র আলহাজ্ব মজিবুর রহমান ভূঁইয়া (জগ),ও নারায়ণগঞ্জ জেলা যুব দলের সহ-সভাপতি এডভোকেট মোঃ আমিরুল ইসলাম ইমন (মোবাইল ফোন)।

আওয়ামী লীগ প্রার্থী আলহাজ্ব রফিকুল ইসলাম রফিক বিজয়ী হয়। তিনি নৌকা প্রতীকে মোট ১৬ হাজার ৫৮০ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী সাবেক মেয়র ও কাঞ্চন পৌরসভা বিএনপির সাবেক সাধারন সম্পাদক দেওয়ান আবুল বাশার বাদশা নারিকেল গাছ প্রতিক নিয়ে ৬ হাজার ৬৪৭ ভোট পায়।

এছাড়া পৌরসভা নিবার্চনে কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে মোঃ পনির হোসেন, ২নং ওয়ার্ডে মোঃ হোসেন মিয়া, ৩নং ওয়ার্ডে মাইনুদ্দিন, ৪নং ওয়ার্ডে জামাল হোসেন, ৫নং ওয়ার্ডে আবু নাঈম, ৬ নং ওয়ার্ডে মফিকুল ইসলাম খান, ৭নং ওয়ার্ডে রোকন মিয়া, ৮নং ওয়ার্ডে আইয়ুব হোসেন খান ও ৯নং ওয়ার্ডে আমজাদ হোসেন ভুট্রু ও সংরক্ষিত কাউন্সিলর পদে সামসুন্নাহার চৌধুরী, সাফিয়া আক্তার ডলি ও মিনারা বাবুল বিজয়ী হয়েছেন। ১ আগস্ট এর গেজেট প্রকাশিত হয়।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে, কাঞ্চন পৌর নির্বাচনে এবার ভোট প্রয়োগ করবেন ৩৫ হাজার ৬৮০ জন। এর মধ্যে পুরুষ ১৮ হাজার ১৯৬ জন ও নারী ১৭ হাজার ৪৮৪ জন। নির্বাচনে মোট ভোট কেন্দ্র রয়েছে ১৭টি, ভোট কক্ষ ১১৮টি।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *