সারা রূপগঞ্জ লকডাউন

ফিচার রূপগঞ্জ

নিউজ রূপগঞ্জ ডটকম: করোনা ভাইরাস প্রতিরোধে সারা রূপগঞ্জ উপজেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। সোমবার রূপগঞ্জ উপজেলা প্রশাসনের জরুরী মিটিংয়ে রূপগঞ্জ উপজেলাকে লকডাউন করার সিদ্ধান্ত হয়। বিষয়টি নিউজ রূপগঞ্জ ডটকমকে নিশ্চিত করেছেন রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম।
তিনি বলেন, রূপগঞ্জে প্রবেশ পথগুলো বন্ধ করা হয়েছে। বাহিরের কোনো মানুষ এখন রূপগঞ্জে প্রবেশ করতে পারবে না। আর রূপগঞ্জ থেকে কোনো মানুষ বাহিরে যেতে পারবে না। কায়েতপাড়া , ইছাপুরা, আধুরিয়া, যাত্রামুড়া , ৩০০ ফিট শেখ হাসিনা ক্রিকেট স্টেডিয়াম দিয়ে রূপগঞ্জে প্রবেশ পথগুলো বন্ধ করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত রূপগঞ্জ লকডাউনের আওতায় থাকবে। বাজারগুলো সাপ্তাহে দুইদিন শুক্র ও সোমবার খোলা থাকবে। সকাল ৮ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত খোলা থাকবে বাজার । ফার্মেসীগুলো ২৪ ঘন্টা খোলা থাকবে। খাদ্যের গাড়ী চলাচল করতে পারবে। বিনা প্রয়োজনে কেউ বাইরে বের হলে তাকে কঠোর শাস্তি দেওয়া হবে। সার ,বীজের ডিলার / দোকানীকে ফোন করে যে কোনো সময় সার বা বীজ নিতে পারবে চাষী। তবে দোকান খোলা রাখা যাবে না।

মমতাজ বেগম বলেন, রূপগঞ্জে একদিনে ৩ জন করোনা রোগী শনাক্ত হওয়ায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বাড়তি সতর্কতা অবলম্বন করা হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সেনাবাহিনীর সদস্যরা মাঠে রয়েছে। সবাইকে সরকারের নির্দেশনা মেনে চলতে হবে।

তিনি বলেন, রবিবার ব্যাপক বাহিরের লোক রূপগঞ্জে প্রবেশ করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন যেখানো করোনা ভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া যাবে সেখানে লকডাউন করে দিতে। আমরা প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়ন করছি।

প্রসঙ্গত করোনা ভাইরাসে নারায়ণগঞ্জে ৫ জন মারা গেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত জেলায় ২৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। নারায়ণগঞ্জ শহর অঘোষিত লকডাউন করা হয়েছে।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *