রূপগঞ্জে সরস্বতী পূজা উদযাপন

ইউনিয়ন গোলাকান্দাইল ফিচার


নিউজ রূপগঞ্জ ডটকম: রূপগঞ্জ উপজেলার প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান সহ অর্ধ শতাধিক মন্দিরে হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব শ্রী শ্রী সরস্বতী পূজা উদযাপন করা হয়েছে। ১৬ ফেব্রুয়ারি মঙ্গলবার ঢাক-ঢোল-কাঁসর-শঙ্খ ও উলুধ্বনিতে মুখোরিত হয়ে উঠে পূজা মন্ডপ। স্বাস্থ্য বিধি ও সামাজিক দূরুত্ব মেনে শিক্ষার্থীরা পুজায় অংশ নেয়।
উপজেলার গোলাকান্দাইল ইউনিয়নের সাওঘাট মধ্যমণি ঋষিপাড়া মন্দিরে আয়োজিত পূজা অর্চনায় বিপুল উৎসাহ উদ্দীপনা দেখা গেছে। সরস্বতী পুজার উদযাপন পূর্বক পুজার গুরুত্ব, প্রয়োজনীয়তা ও ফলাফল নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সাওঘাট মধ্যমণি ঋষিপাড়া মন্দির কমিটির সভাপতি শ্রী বিধু ভুষণ দাস। সভায় বক্তব্য রাখেন মন্দির কমিটির সাধারণ সম্পাদক নকুল চন্দ্র দাস,যুগ্ন-সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র দাস, অর্থ সম্পাদক ডাঃ ওপেন্দ্র চন্দ্র দাস, ভাসুদেব চন্দ্র দাস ,ধীরেন চন্দ্র দাস, উজ্জল চন্দ্র দাস, লিটন চন্দ্র দাস, রাধা মোহন চন্দ্র দাস, রাজকুমার চন্দ্র দাস প্রমুখ।
সভায় বক্তারা বলেন, দেবী সরস্বতী সত্য,ন্যায় জ্ঞানালোকের প্রতিক। বিদ্যা বাণী ও সুরের অধিষ্ঠাত্রী ধর্মীয় বিধান অনুসারে রাঁজহাসে চরে পৃথিবীতে আসেন। তিনি মানব হৃদয়কে পবিত্র করেন। করোনা ভাইরাসের কারনে এবার পুজা মন্ডপে সকলকে সাস্থ্যবিধি মেনে পূজা অর্চনা করতে হবে।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *