মাদ্রাসায় আধুনিক শিক্ষা ব্যবস্থা দরকার:মুন্না খাঁন

তারাবো ফিচার

নিউজ রূপগঞ্জ ডটকম: দৈনিক সংবাদচর্চা পত্রিকার সম্পাদক ও রূপসী ইসলামিয়া দাখিল মাদ্রাসার সভাপতি মো: মুন্না খাঁন বলেছেন, সম্প্রতি কিছু সমস্যা দেখা যাচ্ছে তা হলো উগ্রবাদ ও মৌলবাদ। আমি মনে করি, মাদ্রাসা শিক্ষা ব্যবস্থাকে একটি আধুনিক শিক্ষা ব্যবস্থায় রূপান্তরিত করা হলে এ ধরনের সমস্যা আর সৃষ্টি হবে না।

বুধবার ( ১৬ ডিসেম্বর) সকালে রূপসী ইসলামিয়া দাখিল মাদ্রাসায় মহান বিজয় দিবস-২০২০ উদযাপন উপলক্ষে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে নিহত বীর শহীদদের স্মরণে দোয়া ও আলোচনা সভা তিনি এসব কথা বলেন।

মুন্না খাঁন বলেন, রূপগঞ্জের পরশ পাথার গাজী পরিবার। মাননীয় বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক এবং তারাব পৌরসভার মেয়র হাছিনা গাজী তারা দুইজন মিলে রূপগঞ্জে ব্যাপক উন্নয়ন করেছেন। তাদের দুই সন্তানকে সুপ্রতিষ্ঠিত করেছেন। আমরা তাদের নিয়ে গর্ব করি।

তিনি বলেন , আমি ৩ মাস ২ দিন হলো রূপসী ইসলামিয়া দাখিল মাদ্রাসার সভাপতি হয়েছি। উপজেলা শিক্ষার অফিসারের সহযোগিতায় ইতোমধ্যে মাদ্রাসার সীমানা প্রাচীর করেছি। মাননীয় বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী স্যার আমাদের নির্মাণ কাজ পরিদর্শন করেছেন। তিনি বলেছেন আগামী বছরের মধ্যে মাদ্রাসার নতুন ভবন হয়ে যাবে। আমাকে এই মাদ্রাসার উন্নয়নের জন্য সার্বিক সহযোগিতা করেছেন মন্ত্রী এবং পৌর মাতা মেয়র হাসিনা গাজী। আপনারা আগামী নির্বাচনে মেয়র হাসিনা গাজীকে আবার নির্বাচিত করলে এই মাদ্রাসা রূপগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ মাদ্রাসা হিসেবে রূপান্তরিত হবে।

তিনি বলেন, মাদ্রাসায় শহীদ মিনার নেই । শহীদ মিনার নির্মানের জন্য সবাই আমাকে সহযোগিতা করবেন। যার জন্য আমরা স্বাধীন দেশ পেয়েছি। দেশের অধিকাংশ জায়গায় বঙ্গবন্ধু কর্ণার আছে। আমাদের মাদ্রাসায় বঙ্গবন্ধু কর্ণার নেই। আমাদের মাদ্রাসায় বঙ্গবন্ধু কর্ণার করা হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রূপগঞ্জ উপজেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি ও তারাব পৌর মেয়র হাছিনা গাজী, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রূপগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: রফিক উদ্দিন আহমেদ, ৪ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব নজরুল ইসলাম মফিজ। এসময় উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী আবু নাঈম ভুঁইয়া, ৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফিরোজ খাঁন, মাদ্রাসার সাবেক সভাপতি আবুল হাসনাত ভুঁইয়া, দাতা সদস্য রফিকুল ইসলাম পনির খাঁন, তারাব পৌর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান বাবেলসহ অনেকে। পরে অতিথিবৃন্দ শহীদদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করেন।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *