নারীর কর্মসংস্থানে নির্যাতন কমবে : বজলু

ইউনিয়ন চনপাড়া ফিচার

নিউজ রূপগঞ্জ ডটকম:

রূপগ‌ঞ্জে সেলাই ও বিউ‌টি পার্লার বিষয়ক ভ্রাম্যমান প্র‌শিক্ষন কো‌র্স উ‌দ্বোধন করা হ‌য়ে‌ছে। বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক এবং গাজী গ্রু‌পের উপব্যবস্থাপনা পরিচালক তরুণ শিল্প উদ্যোক্তা গাজী গোলাম মর্তুজা পাপ্পার নির্দেশনায় র‌বিবার (৬ ডি‌সেম্বর) দুপু‌রে উপ‌জেলার চনপাড়া এলাকায় সেতুবন্ধন পাঠশালা অ‌ডি‌টো‌রিয়া‌মে রূপগঞ্জ উপ‌জেলা যুব উন্নয়ন অ‌ধিদপ্তরের উ‌দ্যো‌গে এবং একশন এইড বাংলা‌দেশ’ এর সহ‌যোগীতায় এ ভ্রাম্যমান প্র‌শিক্ষন কো‌র্সের উ‌দ্বোধন করা হয়। রূপগঞ্জ উপ‌জেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাসুদ মজুমদা‌রের সভাপ‌তি‌ত্বে অনু‌ষ্ঠিত অনুষ্ঠা‌নে বক্তব্য রা‌খেন, নারায়ণগঞ্জ জেলা যুব উন্নয়ন অ‌ধিদপ্তরের উপপ‌রিচালক এ‌কেএম শাহ‌রিয়ার রেজা, জেলা যুব উন্নয়ন অ‌ধিদপ্তরের সহকারী প‌রিচালক এ‌কেএম আব্দুল্লাহ ভুঁইয়া, জেলা যুব উন্নয়ন অ‌ধিদপ্তরের সহকারী প‌রিচালক সে‌লিমুল ইসলাম, কা‌য়েতপাড়া ইউ‌নিয়ন প‌রিষ‌দের প্যা‌নেল চেয়ারম্যান ও চনপাড়া শেখ রা‌সেলনগর ইউ‌নিয়ন আওয়ামীলী‌গের সাধারন সম্পাদক মোহাম্মদ বজলুর রহমান, চনপাড়া ক‌মিউ‌নি‌টি ক্লি‌নি‌কের মে‌ডি‌কেল অ‌ফিসার ডাক্তার নুসরাত কা‌দির।

কা‌য়েতপাড়া ইউ‌নিয়ন প‌রিষ‌দের প্যা‌নেল চেয়ারম্যান ও চনপাড়া শেখ রা‌সেলনগর ইউ‌নিয়ন আওয়ামীলী‌গের সাধারন সম্পাদক মোহাম্মদ বজলুর রহমান বলেন, নারীরা নিজের পায়ে দাঁড়াতে পারলে সমাজে নারী নির্যাতন কমে আসবে। যতবেশি নারীর কর্মসংস্থান তৈরী হবে তত নারী নির্যাতন হ্রাস পাবে। বর্তমান আওয়ামী লীগ সরকার নারীবান্ধব সরকার। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীর কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে কাজ করে যাচ্ছে। বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর দস্তগীর গাজী বীর প্রতীক রূপগঞ্জ ব্যাপক নারীর কর্মসংস্থান তৈরী করেছেন। তার কারখানায় বহু নারী কাজ করছে। নারীদের বাদ দিয়ে সমাজের উন্নয়ন সম্ভব না।

তিনি বলেন, নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে গত ২৫ নভেম্বর থেকে চনপাড়ায় নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ (২০২০) শুরু হয়েছে। চলবে ১৬ দিনব্যাপী। এই পক্ষ পালনে বিভিন্ন কর্মসূচি নেওয়া হয়েছে। 

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *