গুরুর ভূমিকায় শিষ্য

তারাবো পৌরসভা ফিচার রূপগঞ্জ

নিউজ রূপগঞ্জ ডটকম: গুরুকে পেছনে ফেলে এগিয়ে যাচ্ছে শিষ্য। রূপগঞ্জের অধিকাংশ জায়গায় মিটিংয়ে শিষ্যকে দেখা যায়। বলছি নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি কাজী মনিরুজ্জামান ও জেলা বিএনপির সহ-সভাপতি আলহাজ্ব নাসির উদ্দিনের কথা। কাজী মনিরুজ্জামানের শিষ্য তারাব পৌর বিএনপির বর্তমান সভাপতি নাসির উদ্দিন। একটা সময় এই দুই নেতাকে বিএনপির কর্মসূচিতে এক সঙ্গে দেখা যেত। এখন দেখা যায় না।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ ১ আসনে ধানের শীষ প্রতীকে নির্বাচন করে হেরে যাওয়ার পর গা ঢাকা দেয় কাজী মনিরুজ্জামান । এরপর রূপগঞ্জে ধর্মীয় ,সামাজিক ,রাজনৈতিক অনুষ্ঠান সমূহে তাঁকে তেমন দেখা যায় না। কর্মীরা তাঁকে সময় মতো কাছে পাচ্ছে না। এদিকে ধর্মীয় ,সামাজিক, রাজনৈতিক অনুষ্ঠান সমূহে নিয়মিত যোগদান করছেন নাসির উদ্দিন। তিনি কর্মীবাহিনী গড়ে তোলার চেষ্টা করছেন। তারাব পৌর এলাকায় বিএনপির ৪২ তম প্রতিষ্ঠা বাষিকী উপলক্ষে দোয়া ও আলোচনা সভার আয়োজন করে রূপগঞ্জ থানা ও তারাব পৌর বিএনপির অঙ্গ সংগঠন ।

সভায় সভাপতিত্ব করেন তারাব পৌর বিএনপির সভাপতি আলহাজ্ব নাসির উদ্দিন। সেই সভার ব্যানারের কাজী মনিরুজ্জামানের ছবি ছিলো না। ছবি ছিলো জিয়া, খালেদা, তারেক রহমান আর নাসির উদ্দিনের। এখন প্রশ্ন উঠেছে নাসির উদ্দিন কি একক রাজনীতি করছেন? তিনি কাজী মনিরুজ্জামানকে ছেড়ে গেছেন নাকি আগামী জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ ১ আসন থেকে বিএনপির মনোনয়ন চাওয়ার জন্য তিনি মাঠ গোছাচ্ছেন। তিনি যাই করুক না কেনো দলের দুঃসময়ে তাঁর কর্মীদের পাশে থাকাটা অনেকেই মেনে নিতে পারছে না।

এদিকে কাজী মনিরুজ্জামানের চেষ্টায় গত তারাব পৌরসভা নির্বাচনে বিএনপির মনোনয়ন পেয়েছিলেন তিনি। পৌর এলাকায় বিএনপির এই দুই নেতার বাড়ি। এবার কে বিএনপির মনোনয়ন পাবে সে বিষয়ে কিছু জানা যায়নি।

আর রূপগঞ্জে বিএনপির ৪২ তম প্রতিষ্ঠাবাষিকীর অনুষ্ঠানে কাজী মনিরুজ্জামানকে দেখা যায়নি।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *