করোনায় বিপন্ন মানুষের পাশে গাজী পরিবার

রাজনীতি শীর্ষ সংবাদ

নিউজ রূপগঞ্জ ডটকম:

রূপগঞ্জে করোনাভাইরাস পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া বিপন্ন ও অসহায় পরিবারগুলোর পাশে দাঁড়িয়েছে গাজী পরিবার। উপজেলার ৭ টি ইউনিয়ন ও দুইটি পৌরসভায় নারায়ণগঞ্জ ১ আসনের সংসদ সদস্য বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীকের নিজস্ব অর্থায়নে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে এবং তা অব্যাহত রয়েছে। গতকাল চনপাড়া ৫ নং ওয়ার্ডে মন্ত্রীর খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। দলীয় নেতাকর্মীদের মাধ্যমে তালিকা করে প্রত্যেকের ঘরে খাদ্য পৌছে দিচ্ছেন গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক। মন্ত্রীর খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রমের সার্বিক তদারক করছেন গাজী গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক তরুণ শিল্প উদ্যোক্তা বিসিবি ও যমুনা ব্যাংকের পরিচালক গাজী গোলাম মর্তুজা পাপ্পা। ঈদ উপলক্ষে তারা খাদ্য সামগ্রী বিতরণ করছে। গাজী গোলাম মর্তুজা পাপ্পা ব্যক্তিগত তহবিল থেকে নারায়ণগঞ্জে অর্ধকোটি টাকার খাদ্য সহায়তা দিয়েছে। তার মধ্যে তিনি রূপগঞ্জে ৩০ লাখ টাকার খাদ্য সহায়তা দিয়েছেন। রূপগঞ্জ উপজেলা প্রশাসনকে ১৫ লাখ , তারাব পৌরসভাকে ১০ লাখ ,কাঞ্চন পৌরসভাকে ৫ লাখ টাকার খাদ্য সহায়তা দেন তিনি। মেয়র এবং উপজেলা প্রশাসন খাদ্য সহাতায় দরিদ্রদের মাঝে বিতরণ করেছে। গাজী গোলাম মর্তুজা পাপ্পা রূপগঞ্জের পুলিশ , চিকিৎসক, স্বাস্থ্যকর্মী ,স্বেচ্ছাসেবকদের স্বাস্থ্য সুরক্ষার জন্য পিপিই,চশমা, হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক বিতরণ করেছেন। যার ফলে ডাক্তার ,নার্স ভালোভাবে সেবা দিয়ে যাচ্ছে এবং প্রশাসন দায়িত্ব পালন করছে নিবিঘ্নে।
রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, জেলা প্রশাসক, সিভিল সার্জন , পুলিশ সুপারের কার্যালয়, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন সহ জেলার প্রতিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স জীবাণুমুক্ত রাখতে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক জীবাণুনাশক টানেল স্থাপন করে দিয়েছেন। গাজী গ্রুপের উদ্যোগে জেলার প্রত্যেকটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, নাসিক , সিভিল সার্জন কার্যালয়ে কোভিড-১৯ সুরক্ষা বুথ স্থাপন হয়েছে। যার মাধ্যমে দ্রুত নমুনা সংগ্রহ করা হচ্ছে।
দেশে করোনার সংক্রমন কমানোর জন্য বেশি বেশি পরীক্ষার দরকার। আর করোনাভাইরাসের হটজোন নারায়ণগঞ্জ । নারায়ণগঞ্জে এক সময় করোনা পরীক্ষার ল্যাব ছিলো না। নারায়ণগঞ্জের করোনাভাইরাস পরীক্ষার জন্য ঢাকার উপর নির্ভর করে থাকতে হয়েছে। তাতে অনেক রিপোর্ট দিনের পর দিন ঢাকায় আটকে থেকেছে। নারায়ণগঞ্জবাসীর সেই দুর্ভোগ কমাতে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীকের নিজস্ব অর্থায়নে এবং গাজী গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক তরুণ শিল্প উদ্যোক্তা বিসিবি ও যমুনা ব্যাংকের পরিচালক গাজী গোলাম মর্তুজা পাপ্পার উদ্যোগে রূপগঞ্জে করোনাভাইরাস পরীক্ষার জন্য গাজী কোভিড-১৯ রিয়েল টাইম পিসিআর টেস্ট ল্যাব উদ্বোধন করা হয়েছে। ২৯ এপ্রিল দুপুরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা: জাহিদ মালেক এবং বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক যৌথভাবে কাঞ্চনের বেস্টওয়ে সিটিতে গাজী কোভিড-১৯ রিয়েল টাইম পিসিআর টেস্ট ল্যাব উদ্বোধন করেন। ল্যাবটি স্থাপনের জন্য নারায়ণগঞ্জবাসীর প্রাণের দাবি ছিলো। করোনার হটজোন নারায়ণগঞ্জের প্রথম ল্যাব এটি । এখান থেকে বিনামূল্যে নারায়ণগঞ্জবাসীর করোনাভাইরাস পরীক্ষা করা হচ্ছে । দেশের প্রথম বেসরকারী ল্যাব এটি। এছাড়া গণমাধ্যমকর্মী ও তাদের পরিবারের সদস্যদের জন্য আলাদাভাবে করোনাভাইরাস পরীক্ষার ব্যবস্থা করেছে গাজী গ্রুপ।
এদিকে তারাব পৌরসভার মেয়র হাছিনা গাজী তালিকা করে বাড়ি বাড়ি খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছেন কাউন্সিলরদের মাধ্যমে। সরকারী ত্রাণের পাশাপাশি তিনি ব্যক্তিগত উদ্যোগেও ত্রাণ বিতরণ অব্যাহত রেখেছেন। মন্ত্রী এবং মেয়রের সহযোগিতায় পৌর এলাকায় সড়ক উন্নয়ন হচ্ছে। ডেঙ্গু প্রতিরোধে মশা নিধন কার্যক্রম অব্যাহত রয়েছে। মন্ত্রী সবসময় রূপগঞ্জসহ নারায়ণগঞ্জের করোনা পরিস্থিতির খোঁজ খবর রাখছেন। জনপ্রতিনিধিদের বিভিন্ন দিকনির্দেশনা দিচ্ছেন। জানা গেছে কর্মহীন দরিদ্র পরিবারের জন্য “গাজী পরিবার” ঈদ উপহারের ব্যবস্থা করেছে।
এব্যাপারে গাজী গোলাম মর্তুজা পাপ্পা বলেন, রূপগঞ্জের কোনো মানুষ অনাহারে না থাকে সেই ব্যবস্থা আমরা করেছি। প্রধানমন্ত্রীর ত্রাণ তালিকা করে বিতরণ করা হচ্ছে। পাশাপাশি ঘরে ঘরে “ গাজী পরিবারের পক্ষ থেকে” খাদ্য সামগ্রী পৌছে দেওয়া হচ্ছে। সমাজের বিত্তবানরাও সহযোগিতা করছে। যতদিন মহামারি আছে ততদিন আমাদের খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত থাকবে।
তারাব পৌরসভার মেয়র হাছিনা গাজী বলেন, পৌর এলাকার কোনো মানুষ অনাহারে থাকবে না। আমরা তাদের পাশে আছি। করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় তারাব পৌরসভা বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করছে। জীবাণুনাশক পানি ছিটানো, সতর্কতামূল প্রচারণা, প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা কর্মসূচির আওতায় কর্মহীন দরিদ্র পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে। ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে পৌরসভার প্রতিটা ওয়ার্ডে মশা নিধন কার্যক্রম অব্যাহত রয়েছে ।
বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক বলেন, রাজনীতি মানে জনগণের সেবা করা। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দেশের ক্রান্তিকালে আমাদের যা আছে তাই নিয়ে আমরা নারায়ণগঞ্জবাসীর পাশে দাঁড়িয়েছি। জনগণকে অবশ্যই সরকারের নির্দেশ মেনে চলতে হবে।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *