এমবিবিএস ডাক্তার করে মাদক ব্যবসা

নারায়ণগঞ্জ ফিচার

সংবাদ বিজ্ঞপ্তি:

সিদ্ধিরগঞ্জ থানার চিটাগাং রোড এলাকায় ঢাকা চট্টগ্রাম মহাসড়কে চেকপোষ্ট স্থাপন করে চট্টগ্রাম থেকে ঢাকাগামী একটি প্রাইভেটকার তল্লাশী করে ৭,৮৫০ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। এসময় ইয়াবা পাচারের দায়ে ০২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামীরা হলেন আরিফ মঈনউদ্দিন (৩০) , জুলি আক্তার ওরফে রুপা (২৮)। বৃহস্পতিবার ( ১৫ অক্টোবর) বিকাল সাড়ে ৩ টায় তাদের গ্রেফতার করা হয়।

র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার ( সিপিএসসি আদমজীনগর) মোঃ জসিম উদ্দীন চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

তিনি জানান, গ্রেফতারকৃত আসামী আরিফ মঈনউদ্দিন পেশায় একজন এমবিবিএস ডাক্তার। সে চট্টগ্রামের স্বনামধন্য বেসরকারী মেডিকেল কলেজ ইউএসটিসি হতে ২২তম ব্যাচে এমবিবিএস পাশ করে। বর্তমানে সে চট্টগ্রামের বেসরকারী রয়েল হাসপাতালের কর্মরত রয়েছে। ডাক্তারী পেশার পাশাপাশি সে নিয়মিত ইয়াবা সেবন করতো এবং একপর্যায়ে নিজেই ইয়াবার ব্যবসার সাথে জড়িয়ে পড়ে। প্রথমদিকে সে চট্টগ্রামের খুচরা মাদক ব্যবসায়ীদের ইয়াবা সরাবরাহ করে এবং পরবর্তীতে প্রতিমাসে ৫ থেকে ৬ বার চট্টগ্রাম থেকে ইয়াবা নিয়ে এসে ঢাকা, নারায়ণগঞ্জ ও এর আশপাশের এলাকার মাদক ব্যবসায়ীদের কাছে সরবরাহ ও বিক্রয় করতে শুরু করে। মহান ডাক্তারী পেশার আড়ালে আর্থিকভাবে দ্রুত লাভবান হওয়ার জন্য সে অত্যন্ত কৌশলে মাদক ব্যবসার সিন্ডিকেট গড়ে তোলে। তার এই অবৈধ মাদক ব্যবসার সিন্ডিকেটের সাথে একাধিক নারী ও পুরুষ সহযোগী হিসেবে জড়িত আছে মর্মে জানা যায়। এরই প্রেক্ষিতে জুলি আক্তার ওরফে রুপা নামক এক নারীর সাথে তার পরিচয় হয় এবং গ্রেফতারকৃত আরিফ মঈনউদ্দিন তাকে নিয়ে চট্টগ্রামের খুলশী এলাকায় একটি ফ্ল্যাট বাসা ভাড়া নিয়ে একত্রে বসবাস করার পাশাপাশি মাদকদ্রব্য ইয়াবার ব্যবসা চালিয়ে আসছিল। বৃহস্পতিবার উক্ত মাদকব্যবসায়ী চট্টগ্রাম হতে ভাড়াকৃত প্রাইভেটকারযোগে ঢাকায় ইয়াবা নিয়ে আসছে এমন গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল অভিযান চালায়। গ্রেফতারকৃত আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, ডাক্তারী পেশার আড়ালে আর্থিকভাবে দ্রুত লাভবান হওয়ার জন্য সহযোগী আসামীর পরষ্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ ইয়াবা পাচার করে আসছিল। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *