অবৈধ তৈল ব্যবসায়ীকে ৭ লাখ টাকা জরিমানা

নারায়ণগঞ্জ

সংবাদ বিজ্ঞপ্তি:

সোনারগাঁ থানাধীন ওলিপুরা এলাকায় অবস্থিত এইচ. কে ফুড প্রোডাক্টস নামক ০১টি কারখানায় বিশেষ অভিযান পরিচালনা করেছে র‌্যাব -১১। ৭ জুলাই বিকাল ২টা হতে ৪টা পর্যন্ত অভিযাচন চলে। দেশের বিভিন্ন এলাকা হতে খোলা ভোজ্য তেল সংগ্রহ করে বিএসটিআই’র অনুমোদন ব্যতীত বিএসটিআই লোগো ব্যবহার করে বোতলজাত ও বিপণন করার অপরাধে কারখানার ম্যানেজার মোঃ শামীম রেজা (৩৫)কে হাতে-নাতে গ্রেফতার করা হয়। র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু উক্ত অপরাধগুলো আমলে নিয়ে ৭ লক্ষ টাকা জরিমানা করেন।

বুধবার ( ৮ জুলাই) র‌্যাব-১১ অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জসিম উদ্দীন চৌধুরী এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, কারখানাটি মেঘনা, তীর ও পুষ্টি কোম্পানী হতে ড্রামভর্তি খোলা ভোজ্য তেল সংগ্রহ করে বিএসটিআই’র অনুমোদন ব্যতীত বিএসটিআই লোগো ব্যবহার করে বোতলজাত ও বিপনন করে আসছে। কোন ট্রেড লাইসেন্স ও সংশ্রিষ্ট সরকারী সংস্থার অনুমোদন ব্যতীত এইচ. কে ফুড প্রোডাক্টস নামক উক্ত প্রতিষ্ঠানটি পাবদা ফার্টিফাইড এডিবল পাম ওয়েল, নীল ফার্টিফাইড সয়াবিন তেল ও আরাফাত ফার্টিফাইড পাম ওলিনসহ বিভিন্ন ব্যান্ডের নামে ভোজ্য তেল বোতলজাত করে। উক্ত প্রতিষ্ঠানের বোতলজাতকৃত ভোজ্য তেল নিম্নমানের যা জনস্বাস্থ্যের জন্য খুবই ঝুঁকিপূর্ণ। এই অননুমোদিত ভেজাল ভোজ্য তেল সিলেট বিভাগীয় জেলার বিভিন্ন এলাকার বাজারে বিক্রি করে আসছে বলে গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *