রূপগঞ্জে পর্নোগ্রাফি কারবার!

রূপগঞ্জ শীর্ষ সংবাদ

নিজস্ব প্রতিবেদক:

রূপগঞ্জের বিভিন্ন হাটবাজার আর শিক্ষা প্রতিষ্ঠানের পাশে কম্পিউটার কম্পোজ,মোবাইল সার্ভিসিং ও স্টুডিওর আড়ালে কতিপয় অসাদু ব্যবসায়ীরা ছড়াচ্ছে অশ্লিল ভিডিও। তারা মার্কেটে মোবাইলের চার্জার, মেমরী কার্ড, মোবাইল রিচার্জ এবং বিকাশে টাকা লেন-দেন ব্যবসা পরিচালনার আড়ালে কম্পিউটারের মাধ্যমে স্কুল-কলেজের শিক্ষার্থীসহ উঠতি বয়সী বিভিন্ন পেশায় জড়িত তরুণদের মোবাইল, ল্যাপটপ ও কম্পিউটারে বিভিন্ন প্রকার পর্নো ভিডিও, অশ্লিল ছবি ও গান সরবারহ করছে। এমন অভিযোগের ভিত্তিতে তৎপর রয়েছেন আইন শৃঙ্খলাবাহীনি। ভ্রাম্যমান আদালতে সাজা দিয়ে জনসচেতনা বৃদ্ধির দাবী স্থানীয়দের।

সূত্র জানায়, উপজেলার বেলদী বাজার, আতলাপুর বাজার, কাঞ্চন বাজার, ইছাপুরা বাজার, ভুলতা গোলাকান্দাইল ও তারাবো পৌরসভার বিভিন্ন হাটবাবাজারের কম্পিউটার কম্পোজের দোকান, মোবাইল সার্ভিসিং, স্টুডিও পরিচালনার আড়ালে কম্পিউটারের মাধ্যমে শিক্ষার্থীসহ উঠতি বয়সী বিভিন্ন পেশায় জড়িত তরুণদের মোবাইল, ল্যাপটপ ও কম্পিউটারে বিভিন্ন প্রকার পর্নো ভিডিও, অশ্লীল ছবি ও গান সরবারহ করছে সংশ্লিষ্ট ব্যবসায়ীরা। তারা আইনের চোখ ফাঁকি দিতে একাধিক পেনড্রাইভসহ ক্ষুদ্র মেমোরী কার্ড ব্যবহার করছে। এমনকি আরো সহজ করতে গুগল সফটওয়ার ব্যবহার করে অশ্লিল ভিডিওর ব্যবসা করে আসছে। এতে যুব সমাজ ও তরুন তরুনীদের মাঝে অপরাধ বৃদ্ধি পাচ্ছে।

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ১ এর সিপিসি ৩ এর (কমান্ডার) লেফটেন্যান্ট কমান্ডার মির্জা শাহেদ মাহতাব (এক্স্র পিপিএম, বিএন) বলেন, র‌্যাব প্রতিষ্ঠার শুরু থেকেই বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে অত্যন্ত অগ্রণী ভূমিকা পালন করে আসছে। ইতোমধ্যে অপহরণকারী, সন্ত্রাসী, এজাহারনামীয় আসামী, ছিনতাইকারী, চাঁদাবাজ, প্রতারকচক্র, ধর্ষণকারী, পর্ণোগ্রাফি বিস্তারকার, চোরাকারবারীদের গ্রেফতার করে সাধারণ জনগণের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। এরই ধারাবাহিকতায় সম্প্রতি র‌্যাব-১ এর আভিযানিক দল নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ জাঙ্গীর কুদুর মার্কেটস্থ এস. এ কম্পিউটার টেলিকম নামীয় দোকানে পর্ণোগ্রাফি বিরোধী অভিযান পরিচালনা করে পর্ণোগ্রাফার নবী হোসেন (২৫) কে গ্রেফতার করে। এ সময় তার দোকান থেকে পর্ণোগ্রাফি সরবরাহের কাজে ব্যবহৃত ০১ টি সিপিইউ, ০১ টি হার্ডডিস্ক, ০১ টি র‌্যাম কার্ড, ০১ টি মনিটর, ০১ টি মাউস, ০১ টি কিবোর্ড, ০১ টি কার্ড রিডার, ০১ টি ইউএসবি হাব, ০১ টি এ্যাডপ্টর, ০২ টি পাওয়ার ক্যাবল, ০১ টি মোবাইল ফোন এবং ০২ টি সীম কার্ড* উদ্ধার করা হয়। এর আগে র‌্যাব-১ এর সিপিসি ৩ আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন ভক্তবাড়ী বাজারস্থ মান্নান টেলিকম নামক দোকানে পর্ণোগ্রাফি বিরোধী অভিযান পরিচালনা করে ব্রাহ্মণখালী এলাকা থেকে পর্ণোগ্রাফার মোঃ শুক্কুর আলী (২৮)কে গ্রেফতার করে। গ্রেফতারকৃ আসামীর দোকান তশ্লাশী করে পর্ণোগ্রাফি সরবরাহের কাজে ব্যবহৃত ০১ টি সিপিইউ, ০১ টি মনিটর, ০৩ টি হার্ডডিস্ক, ০১ টি এসএসডি, ০২ টি র‌্যাম কার্ড, ০১ টি মাউস, ০১ টি কিবোর্ড, ০৬ টি পেনড্রাইভ, ০২ টি মেমোরী কার্ড, ০১ টি মোবাইল ফোন, ০২ টি সীম কার্ড, ০১ টি এডপ্টর, ০১ টি মাল্টিপ্লাগ এবং ০২ টি ক্যাবল উদ্ধার করা হয়।
এভাবে র‌্যাবের বিশেষ টীম অপরাধ ও অপরাধীদের গতিবিধি নজরে রাখছে। প্রমান সহ আটক করে আইনের আঁওতায় আনতে তৎপর রয়েছি।

এসব বিষয়ে রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ নুসরাত জাহান বলেন, পর্ণোগ্রাফি বিস্তার অত্যন্ত জঘন্যতম ও বেআইনি কাজ। এসব বিষয়ে অভিযান ও ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হচ্ছে। সাজাও দেয়া হচ্ছে। তবে ভিন্নি ডিভাইন গোঁপন রাখায় হাতে নাতে ধরতে সমস্যা হচ্ছে।

রূপগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) এ এফএম সায়েদ বলেন, তরুণ সমাজ রক্ষা ও সামাজিক সভ্যতা রক্ষায় ব্যবসায়ীদের সচেতন হতে হবে। আর আমরা আইন শৃঙ্খলাবাহীনির লোকজন সদা সজাগ দৃষ্টি রেখেছি। যে কাউকে পর্ণোগ্রাফীসহ যে কোন অপরাধে পেলে আইনের আঁওতায় নিয়ে আসবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *