রূপগঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদ

ইউনিয়ন দাউদপুর শীর্ষ সংবাদ

নিজস্ব প্রতিবেদক:

রূপগঞ্জ উপজেলার দাউদপুরে সোমবার ২২ নভেম্বর শীতলক্ষ্যা নদীর উত্তর তীরে অবৈধভাবে গড়ে ওঠা বেশ কিছু স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। দখলের দায়ে ইট ভাটা গুরিয়ে দিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

এ সময় স্থানীয় যুবলীগের সভাপতি রফিকুল ইসলামের একটি ইটভাটার চুল্লিসহ ইট পোড়ানোর মাঠের প্রায় ৩০ শতাংশ ও একই সঙ্গে হেলাল মিয়ার ইটভাটার নদী দখলের অংশও দখলমুক্ত করা হয়। আগামী দুই মাসের মধ্যে নদীতে দখল হওয়া জমির মাটি নিজ দায়িত্বে সরিয়ে নেয়ার নির্দেশ দেন বিআইডব্লিউটিএ এর নির্বাহী ম্যাজিষ্টেট মোঃ ওবায়দুল্লাহ। পরে মোঃ রফিকুল ইসলামকে এক লক্ষ ও হেলাল মিয়াকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়।

বিআইডব্লিউটিএ ঘোড়াশাল নদী বন্দরের উপ-পরিচালক মোঃ নূর হোসেন বলেন, মহামান্য হাইকোর্টের রিট পিটিশন নং ৩৫০৩/২০০৯ এর নির্দেশনা অনুযায়ে সিএস ও আর এস ম্যাপ অনুসার পূর্বক শীতলক্ষ্যা নদীর তীর ভূমিতে অভিযান পরিচালনা করা হচ্ছে।

বিআইডব্লিউটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট ওবায়দুল্লার নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে আরও উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ ঘোড়াশাল নদী বন্দরের উপ-পরিচালক মোঃ নূর হোসেন, বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার কর্মী ও পলাশ থানার অর্ধশাতাধিক পুলিশ সদস্য। অভিযান চলে সকাল ১০ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *