চেয়ারম্যান নিয়ে নানা বিশ্লেষণ

ইউনিয়ন কায়েতপাড়া ভূলতা ভোলাব মুড়াপাড়া শীর্ষ সংবাদ

নিজস্ব প্রতিবেদক:

রূপগঞ্জের ৫ টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। তফসিলের পর থেকে দলীয় মনোনয়ন প্রত্যাশীরা গণসংযোগ , লবিং শুরু করে দিয়েছে। চেয়ারম্যান নিয়ে অনেক কথা হচ্ছে। হচ্ছে অনেক বিশ্লেষণ। মেম্বার নিয়েও কথা হচ্ছে।

ইতোমধ্যে ক্ষমতাসীন দলের মনোনয়ন প্রত্যাশীরা তাদের কর্মী সমর্থক নিয়ে রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর বাসায় এসে দেখা করছেন। তারা মন্ত্রীর কাছ থেকে দোয়া নিচ্ছেন। এখন পর্যন্ত বিএনপির প্রার্থীদের তেমন প্রচারণা দেখা যাচ্ছে না। তারা এবার নির্বাচনে প্রার্থী দেবে কিনা সে বিষয়ে কিছু জানা যায়নি।

নির্বাচনে দলীয় মনোনয়ন পেতে আগ্রহী প্রার্থীদের মনোনয়ন ফরম সংগ্রহ করতে আহ্বান জানিয়েছে আওয়ামী লীগ। বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) দলটির দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়।
ইউনিয়ন পরিষদগুলোর মধ্যে রয়েছে কায়েতপাড়া, গোলাকান্দাইল,ভুলতা,মুড়াপাড়া, ভোলাব। মনোনয়ন প্রত্যাশীদের ব্যাপারে মন্ত্রী জানান, তৃণমূল আওয়ামী লীগ যাকে বেশি সমর্থন করবে সেই আমার সমর্থন পাবে। জননেত্রী শেখ হাসিনা যাকে মনোনয়ন দেবেন সেই আমার প্রার্থী। দলের ত্যাগী এবং প্রকৃত নেতারা আওয়ামী লীগের টিকেট পাবে। এদিকে মন্ত্রীর সিদ্ধান্তের বাইরে গিয়ে বিদ্রোহী প্রার্থী হওয়ার সম্ভাবনা খুবই কম।

সুত্রের খবর কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান রফিকুল ইসলাম এবার নির্বাচনে অংশ না নেওয়ার সম্ভাবনাই বেশি। এ ইউনিয়নে কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব জাহেদ আলী দলীয় মনোনয়ন পাওয়ার জন্য প্রচারণা চালিয়ে যাচ্ছে। তৃণমূল আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা তার পাশে রয়েছে অধিকাংশ।

গোলাকান্দাইল ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান মনজুর হোসেন ভুঁইয়া। তিনি গোলাকান্দাইল ইউনিয়ন আওয়ামী লীগের বর্তমান সভাপতি । এবার গোলাকান্দাইলে নবীন – প্রবীনের মনোনয়ন লড়াই হবে। এখানে একাধিক তরুণ হেভিওয়েট মনোনয়ন প্রত্যাশী রয়েছে। তারা হলেন রূপগঞ্জ উপজেলা যুবলীগ সভাপতি ও নারায়ণগঞ্জ জেলা পরিষদ সদস্য কামরুল হাসান তুহিন, রূপগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক নাঈম ভুঁইয়া। কামরুল হাসান তুহিন আর বর্তমান চেয়ারম্যান মনজুর রহমান ভুইয়া একই গ্রামের লোক। তাদের বাড়ি হোড়গাঁওতে। গত নির্বাচনে হোড়গাঁও থেকে বিএনপিও প্রার্থী দিয়েছিলো। এবার দেখার বিষয় কি হয়। নাঈম ভুঁইয়া সরাসরি মাঠে নেমে প্রচারণা করে যাচ্ছে। কামরুল হাসান তুহিনও তার প্রচারণা চালাচ্ছে।

ভুলতা ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ব্যারিস্টার আরিফুল হক ভুঁইয়া। তার বিপক্ষে এবার মাঠে নেমেছেন তার ভাবি শামীমা সুলতানা ঝিঁনু। ভুলতা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মরহুম হারুনুর রশিদ ভূঁইয়ার স্ত্রী শামীমা সুলতানা ঝিনু । তিনি বিভিন্ন ওয়ার্ডে উঠান বৈঠক করছেন।

মুড়াপাড়া ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব তোফায়েল আহমেদ আলমাছ। জানা গেছে তিনি এবারও দলীয় মনোনয়ন চাইবেন। তার সমর্থকরা মাঠে রয়েছে। করোনার মধ্যে তিনি মাঠে ছিলেন। বাড়ি বাড়িতে খাদ্য সামগ্রী পৌছে দিয়েছেন তিনি। সুত্রের খবর সরকারি মুড়াপাড়া কলেজের সাবেক ভিপি মনির হোসেন, আওয়ামী লীগ নেতা আব্দুল জব্বার (জব্বার মেম্বার ), সাবেক চেয়ারম্যান বরকত হোসেন, রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ফরিদ ভুঁইয়া মাছুম আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ।
ভোলাব ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান আলমগীর হোসেন। তিনি বিএনপি সমর্থিত চেয়ারম্যান। গত নির্বাচন ভোলাবতে আওয়ামী লীগের চরম দ্বন্দ্ব ছিলো। এবার কি হয় সেটা এখন দেখার বিষয়। এবার নির্বাচনে আওয়ামী লীগের একাধিক প্রার্থীর নাম শোনা যাচ্ছে। তাদের মধ্যে রয়েছে ভোলাব ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আবুল হোসেন , সাধারণ সম্পাদক আলহাজ¦ হাসান আশকারী, আওয়ামী লীগ নেতা এড. তায়েবুর রহমান। তারা তিনজন এবং তাদের সমর্থকরা মাঠে প্রচারণা চালাচ্ছে। সুত্রের খবর বর্তমান চেয়ারম্যান আলমগীর হোসেন নির্বাচনে প্রার্থী হওয়ার চেষ্টা করছেন। তার দল বিএনপি তাকে সমর্থন করবে কিনা সেটা এখন দেখার অপেক্ষা।
দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনের ভোট ১১ নভেম্বর। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৭ অক্টোবর, মনোনয়নপত্র বাছাই ২০ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ২৬ অক্টোবর, প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে কায়েতপাড়ায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *