হিরনাল স্কুলের নতুন ভবন উদ্বোধন

দাউদপুর ফিচার

নিউজ রূপগঞ্জ ডটকম: রূপগঞ্জ উপজেলার কালনি ১৩ নং হিরনাল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের তিন তলা ভিত বিশিষ্ট একতলা একাডেমিক নতুন ভবন উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার ( ১১ মার্চ) বিকালে স্থানীয় সংসদ সদস্য বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক নতুন এ ভবন উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন জনপ্রশাসন মন্ত্রনাল‌য়ের অ‌তি‌রিক্ত স‌চিব মোহাম্মদ মিজানুর রহমান, রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি তোফাজ্জল হোসেন মোল্লা, কালনী হিরনাল উচ্চ বিদ্যাল‌য়ের ম্যা‌নে‌জিং ক‌মি‌টির সভাপ‌তি সৈয়দ মারফত আলী, রূপগঞ্জ উপ‌জেলা আওয়ামীলী‌গের সা‌বেক দপ্তর সম্পাদক আব্দুল আজিজ, হিরনাল সরকারী প্রাথ‌মিক বিদ্যাল‌য়ের ম্যা‌নে‌জিং ক‌মি‌টির সভাপ‌তি মোহাম্মদ আক্তারুজ্জামান, দাউদপুর ইউ‌নিয়ন যুবলী‌গের সভাপ‌তি র‌ফিকুল ইসলাম, দাউদপুর ইউ‌নিয়ন ম‌হিলালী‌গের সভাপ‌তি খা‌দিজা আক্তার রিনা, সাধারন সম্পাদক ফের‌দৌসী জান্নাত রুমা, দাউদপুর ইউ‌নিয়ন স্বেচ্ছা‌সেবক লী‌গের সভাপ‌তি তৈয়বুর রহমান মামুন, দাউদপুর ইউ‌নিয়ন ছাত্রলী‌গের সভাপ‌তি সো‌হেল রানা, সাধারন সম্পাদক জাহাঙ্গীর মোল্লা, হিরনাল সরকারী প্রাথ‌মিক বিদ্যাল‌য়ের প্রধান শিক্ষক মোসাম্মৎ না‌সিমা পারভীন, কালনী হিরনাল উচ্চ বিদ্যাল‌য়ের প্রধান শিক্ষক আশরাফুল আলম আওলাদ, দাউদপুর ইউ‌নিয়ন প‌রিষ‌দের সদস্য আয়নাল হো‌সেন, আজিজুল মালুম, আরিফুল , হা‌সিবুর রহমান হা‌সিবসহ অ‌নে‌কে।

জানা গেছে বিদ্যালয়টিতে দীর্ঘদিন ভবন সংকট ছিলো। শিক্ষক এবং এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে নতুন ভবনের ব্যবস্থা করে দিয়েছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক।

ভবন উদ্বোধন অনুষ্ঠানে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক বলেন, আওয়ামী লীগ গণমানুষের দল। আওয়ামী লীগ রাষ্ট্রক্ষমতায় থাকলে দেশের মানুষের উন্নয়ন হয়। বঙ্গবন্ধু সারাজীবন বাঙালি জাতির উন্নয়নে কাজ করে গেছেন। তিনি আমাদের স্বাধীন দেশ দিয়েছেন। তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশেকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে শিক্ষার বিকল্প নেই। বঙ্গবন্ধু দেশে বহুমুখী শিক্ষা চালু করেছেন। তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষা খাতে ব্যাপক উন্নয়ন করেছেন। রূপগঞ্জের প্রত্যেকটা শিক্ষা প্রতিষ্ঠানে তিনি নতুন ভবন দিয়েছেন। বর্তমান সরকারের আমলে মুড়াপাড়া কলেজ সরকারীকরণ করা হয়েছে। মুড়াপাড়া পাইলট উচ্চ বিদ্যালয় সরকারী হয়েছে। জনগণ শেখ হাসিনার উন্নয়নের সুফল ভোগ করছে।

মন্ত্রী বলেন, অন্য কোনো সরকার রূপগঞ্জে শিক্ষাখাতে এতো উন্নয়ন করে নাই। তারা উন্নয়নের নামে করেছে লুটপাট।

একইদিন সকালে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক রূপগঞ্জ উপজেলা পরিষদের মাসিক সভায় যোগ দেয়। সেখানে তিনি বিভিন্ন উন্নয়ন কাজের খোঁজ নেয় এবং উপজেলা প্রশাসনের কর্মকর্তাদের বিভিন্ন দিকনির্দেশনা দিয়েছেন।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *