শর্ত সাপেক্ষে রূপগঞ্জে শপিংমল খোলা

প্রশাসন রূপগঞ্জ শীর্ষ সংবাদ

নিউজ রূপগঞ্জ ডটকম:

সারাদেশের ন্যায় রূপগঞ্জে ঈদুল ফিতরকে সামনে রেখে শর্ত সাপেক্ষে ব্যবসাপ্রতিষ্ঠান, শপিংমল ও দোকানপাট সীমিত পরিসরে খোলার অনুমতি দিয়েছে সরকার। সোমবার (৪ মে) মন্ত্রিপরিষদ বিভাগ এক আদেশ জারি করে এ নির্দেশনা দিয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, কেনাবেচার সময় পারস্পরিক দূরত্ব বজায় রাখাসহ অন্য স্বাস্থ্যবিধি প্রতিপালন করতে হবে। বড় বড় শপিংমলের প্রবেশমুখে হাত ধোয়ার ব্যবস্থাসহ স্যানিটাইজারের ব্যবস্থা করতে হবে। শপিংমলে আগত যানবাহন অবশ্যই জীবাণুমুক্ত করার ব্যবস্থা রাখতে হবে।  দোকানপাট এবং শপিংমল অবশ্যই বিকাল ৫টার মধ্যে বন্ধ করতে হবে।

এছাড়া করোনাভাইরাস রোধে সরকার ঘোষিত চলমান সাধারণ ছুটির মেয়াদ ১৬ মে পর্যন্ত বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। একই সঙ্গে বলা হয়েছে পবিত্র ঈদুল ফিতরের ছুটিতে কেউ কর্মস্থল ( কর্ম এলাকা) ত্যাগ করতে পারবেন না। এছাড়া ছুটির সময় সবাইকে অবশ্যই স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলতে বলা হয়েছে।

এদিকে আগামী রোববার (১০ মে) থেকে খুলবে নারায়ণগঞ্জের বিভিন্ন দোকনপাট ও বিপনী বিতান। এমনটাই জানিয়েছেন নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সেলিম রেজা। একই কথা বলেছেন, নারায়ণগঞ্জ জেলা দোকান মালিক সমিতির সভাপতি মো. শাজাহানও। সোমবার (৪ মে) রাতে তারা দুজন এ কথা জানান।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *