মামুনুল হক ‘জঘন্য ব্যক্তি’:ডা. জাফরুল্লাহ

নারায়ণগঞ্জ ফিচার


নিউজ রূপগঞ্জ ডটকম: হেফাজতে ইসলাম বাংলাদেশের যুগ্ম মহাসচিব মামুনুল হক ‘জঘন্য ব্যক্তি’ বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও বিএনপিপন্থি বুদ্ধিজীবী ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেন, ‘আমার মতে মামুনুল হক একটা জঘন্য ব্যক্তি, ‘নাস্তিকের কোনো বাঁচার অধিকার নেই’ উনি যেসব কথা বার্তা বলেন, এই দেশ কি উনি করেছেন? আমরা করেছি। এই দেশের জন্য আমার ভাই প্রাণ দিয়েছে, আপনার বোন প্রাণ দিয়েছেন, তাদের দ্বারা সৃষ্টি হয়েছে বাংলাদেশ। মামুনুল হকের দ্বারা বাংলাদেশ সৃষ্টি হয়নি। মামুনুল হকরা এজেন্ট প্রভোকেটর। যখন ব্রাহ্মণবাড়িয়া পুড়ছে তখন উনি ফূর্তি করতে গেছেন রিসোর্টে। ওই নারী তার ন্যায্য স্ত্রী কিনা প্রমাণ দিতে হবে। তাদের অনেকে নারী নির্যাতনের সাথে জড়িত।’

অনুষ্ঠানে হেফাজতে ইসলামের মতাদর্শ, রাজনীতি, কিংবা কর্মকাণ্ড কোনটাকেই সমর্থন করেন না বলে সাফ জানান ডা. জাফরুল্লাহ চৌধুরী।
তিনি বলেন, ‘নিশ্চয়ই আমরা হেফাজতকে সমর্থন করি না, করবো না। তাদের সাথে আমাদের কোন সর্ম্পক নেই, কোনভাবেই না।’

ধর্মের নামে হেফাজত নেতারা দেশে সাম্প্রদায়িকতা ছড়াচ্ছেন এমন অভিযোগ তুলে সংগঠনটির বিরুদ্ধে সরকারকে কঠোর অবস্থান নেয়ার দাবি জানান ডা. জাফরুল্লাহ চৌধুরী।
তিনি বলেন, আমার মনে হয় সরকার এখনও হেফাজতের বিষয়ে নমনীয়। আরও আগে হেফাজতের বিষয়ে কঠোর অবস্থান নিলে তারা এতো বাড়তে পারতো না।

হেফাজতকে সঠিক মানবিক ইসলামের পথে আসার আহ্বান জানিয়ে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আজকে শুধু লম্বা শার্ট পরলে ইসলাম হয় না। মনের দিক থেকে অন্তরের দিক থেকে রাসূল (সা:) কে অনুসরণ করতে হবে।
সংবাদ সম্মেলনে সহিংসতার ঘটনায় শুধু হেফাজতের লাঠিয়ালদের নয়, যারা নিশ্চুপ ছিলো বা দায়িত্বে অবহেলা করেছে তাদেরও বিচারের আওতায় আনার দাবি জানান ডা. জাফরুল্লাহ চৌধুরী।
হেফাজত নেতাকর্মীদের হামলায় ব্রাহ্মণবাড়িয়ার ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন শেষে সোমবার (৫ এপ্রিল) রাজধানীতে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।
তিনি বলেন, তাদেরকে (হেফাজত) সরকারের এত পীরিতের কারণটা কী, এমন প্রশ্ন রেখে তিনি বলেন, ‘তাদের একজনের বিরুদ্ধেও মামলা হচ্ছে না। আইজি সাহেব খুব সুন্দর কথা বলেন, কিন্তু আসল জায়গায় হাত দিতে ভয় পান।’

মাদ্রাসাগুলোতে ছেলে শিশুদের বলাৎকার ও যৌন হয়রানির প্রসঙ্গ টেনে জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘অনেকেই যৌন নিপীড়নে জড়িত আছেন। এটা আমরা করলে যে অপরাধা, তারা করলেও সেই একই অপরাধ।’ এ ধরনের কর্মকাণ্ড থেকে সরে এসে প্রকৃত ইসলাম পালনে হেফাজত নেতাকর্মীদের আহ্বান জানান ডা. জাফরুল্লাহ চৌধুরী।

সংবাদ সম্মেলনে বাহ্মণবাড়িয়ায় হেফাজতের হামলাকে একাত্তরে মার্চ মাসে পাকিস্তানি হানাদার বাহিনীর চালানো বর্বরতার সঙ্গে তুলনাও করেন মুক্তিযোদ্ধা ইশতিয়াক আজিজ উলফাত।

তিনি বলেন, ব্রাহ্মণবাড়িয়া গিয়ে আমরা যে দৃশ্য দেখেছি তা শুধু একাত্তরের সাথে তুলনা করা যেতে পারে।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *