মডেল হতে পারে রূপগঞ্জে গৃহহীনদের ঘর

ইউনিয়ন ফিচার মুড়াপাড়া

নিউজ রূপগঞ্জ ডটকম: মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীনদের জন্য রূপগঞ্জে নির্মিত হচ্ছে ৪৯৮ টি ঘর। নির্মাণ কাজ প্রায় শেষ। বুধবার ( ২০ জানুয়ারি) আশ্রয়ণ প্রকল্পের গৃহ নির্মাণ কাজ পরিদর্শন করেছেন আশ্রয়ণ প্রকল্পের প্রকল্প পরিচালক মাহবুব হোসেন ( অতিরিক্ত সচিব)। প্রকল্প পরিচালক ঘর গুলো ঘুরে দেখান। এসময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ্ নুসরাত জাহান। সাংবাদিকদের সাথে কথা বলেছেন আশ্রয়ণ প্রকল্পের প্রকল্প পরিচালক মাহবুব হোসেন।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসন জানিয়েছে আর দুইদিন পরেই মাননীয় প্রধানমন্ত্রী মুজিববর্ষ উপলক্ষে গৃহহীনদের মাঝে ঘর বুঝিয়ে দিবেন । উপকারভোগীদের হাতে তুলে দেবেন ঘরের চাবি। ভূমিহীনদের জন্য একই সময়ে এত বিপুল পরিমাণ ঘর প্রদান সারা পৃথিবীতে নতুন রেকর্ড সৃষ্টি করেছে। ধন্যবাদ মাননীয় প্রধানমন্ত্রীকে। সারাদেশে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার গুলোর মধ্যে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার এই ঘরগুলো একটি মডেল হিসেবে বিবেচিত হতে পারে। স্বপ্নময় নারায়ণগঞ্জ বিনির্মাণের পথে এটি একটি দৃঢ় পদক্ষেপ।

রূপগঞ্জ উপজেলা প্রশাসন সুত্রে জানা গেছে ২৩ জানুয়ারি রূপগঞ্জের ১৫০ টি পরিবারের মাঝে ঘরের চাবি হস্তান্তর করা হবে।

প্রসঙ্গত , স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত নারায়ণগঞ্জ -১ ( রূপগঞ্জ) আসনের সংসদ সদস্য বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীকের দাবির প্রেক্ষিতে নারায়ণগঞ্জ জেলার মধ্যে সবচেয়ে বেশি আশ্রয়ণ প্রকল্পের গৃহ নির্মাণ হচ্ছে। গত বছর ১২ নভেম্বর মুড়াপাড়া ইউনিয়নের দড়িকান্দী গ্রামে ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য গৃহ নির্মাণ কাজ উদ্বোধন করেন তিনি । মন্ত্রী এ নির্মাণ কাজ পর্যবেক্ষণ করছেন । প্রশাসনকে বিভিন্ন দিকনিদেশনা দিয়েছেন।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *