ভুলতা-গাউছিয়ায় করোনা নেই !

ইউনিয়ন গোলাকান্দাইল ফিচার ভূলতা শীর্ষ সংবাদ

নিউজ রূপগঞ্জ ডটকম:

রূপগঞ্জসহ সারাদেশে  ঈদুল ফিতরকে সামনে রেখে শর্ত সাপেক্ষে ব্যবসাপ্রতিষ্ঠান, শপিংমল ও দোকানপাট সীমিত পরিসরে খোলার অনুমতি দিয়েছে সরকার। সোমবার (৪ মে) মন্ত্রিপরিষদ বিভাগ  আদেশ জারি করে এ নির্দেশনা দিয়েছেন। তারপর থেকে রূপগঞ্জে ব্যবসায়ীরা দোকানপাট খুলতে শুরু করেছে। ফুটপথে বসছে দোকান। কিন্তু ক্রেতা এবং বিক্রেতারা মানছে না সরকারের নির্দেশনা। সরেজমিনে মঙ্গলবার ( ৫মে) রূপগঞ্জের সর্ববৃহত কাপড়ের মার্কেট গাউছিয়ায় ক্রেতা বিক্রেতাদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায়। সেখানে ভুলতা ফ্লাইওভারের নিচে রাস্তার পাশে বসেছে বিভিন্ন দোকান। সেখানে কোনো সামাজিক দূরত্ব মানা হচ্ছে না। আইনশৃঙ্খলাবাহিনীর তেমন তৎপরতা দেখা যায়নি। দোকানীরা নির্দিষ্ট সময়ের মধ্যে দোকান বন্ধ করছে না।

 সরকারী  প্রজ্ঞাপনে বলা হয়েছে, কেনাবেচার সময় পারস্পরিক দূরত্ব বজায় রাখাসহ অন্য স্বাস্থ্যবিধি প্রতিপালন করতে হবে। বড় বড় শপিংমলের প্রবেশমুখে হাত ধোয়ার ব্যবস্থাসহ স্যানিটাইজারের ব্যবস্থা করতে হবে। শপিংমলে আগত যানবাহন অবশ্যই জীবাণুমুক্ত করার ব্যবস্থা রাখতে হবে।  দোকানপাট এবং শপিংমল অবশ্যই বিকাল ৫টার মধ্যে বন্ধ করতে হবে।

এদিকে ভুলতা এবং গোলাকান্দাইলে একাধিক করোনা রোগী শনাক্ত হয়েছে। তার মধ্যে গোলাকান্দাইল ইউনিয়নের একজন মহিলা ইন্তেকাল করেছেন। তারপরও সেই এলাকায় লোক সমাগম বাড়ছে। দেখে মনে হচ্ছে সেখানে করোনাভাইরাস নেই!  জনগণের অসচেতনায় রূপগঞ্জে ডেকে আনতে পারে মহাবিপদ।  শেষ খবর পাওয়া পর্যন্ত রূপগঞ্জে ১৯ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। মৃত্যুবরণে করেছেন ২ জন।   

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *