বুধবার রূপগঞ্জে গাজী পিসিআর ল্যাব উদ্বোধন

নারায়ণগঞ্জ ফিচার রূপগঞ্জ

নিউজ রূপগঞ্জ ডটকম:

অবশেষে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীকের অর্থায়নে এবং গাজী গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক তরুণ শিল্প উদ্যোক্তা বিসিবি ও যমুনা ব্যাংকের পরিচালক গাজী গোলাম মর্তুজা পাপ্পার উদ্যোগে রূপগঞ্জসহ নারায়ণগঞ্জের করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় কাঞ্চনে আগামীকাল বুধবার করোনাভাইরাস পরীক্ষার জন্য গাজী পিসিআর ল্যাব উদ্বোধন করা হবে । করোনার হটজোন নারায়ণগঞ্জের প্রথম ল্যাব এটি । এখান থেকে নারায়ণগঞ্জবাসীর করোনাভাইরাস পরীক্ষা করা হবে। মঙ্গলবার ল্যাব উদ্বোধনের বিষয়টি নিশ্চিত করেছেন গাজী গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক তরুণ শিল্প উদ্যোক্তা বিসিবি ও যমুনা ব্যাংকের পরিচালক গাজী গোলাম মর্তুজা পাপ্পা । ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশে প্রথম বেসরকারী এই ল্যাবটি উদ্বোধন করা হবে। উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যুক্ত থাকবেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রী ডা: জাহিদ মালেক, বিশেষ অতিথি হিসেবে যুক্ত থাকবেন নারায়ণগঞ্জ ১ আসনের সংসদ সদস্য বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক। অনুষ্ঠান সঞ্চালনা করবেন গাজী গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক তরুণ শিল্প উদ্যোক্তা বিসিবি ও যমুনা ব্যাংকের পরিচালক গাজী গোলাম মর্তুজা পাপ্পা। অনুষ্ঠানে আরো বিশেষ অতিথি হিসেবে যুক্ত থাকবেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ডাক্তার আবুল কালাম আজাদ, পরিকল্পনা ও গবেষণা পরিচালক ইকবাল করিম, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক  জসিম উদ্দিন, পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল  আলম, সিভিল সার্জন ডা: মোহাম্মদ ইমতিয়াজ, রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম,  রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভুইয়া, মহিলা ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা,  রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: সাঈদ আল মামুন, কাঞ্চন পৌরসভার মেয়র রফিকুল ইসলাম, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি এড. মাহাবুবুর রহমান মাছুম, রূপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মীর আব্দুল আলীম, ইউএস বাংলা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ আল মামুন, বেস্টওয়ে গ্রুপের চেয়ারম্যান মিজানুর রহমান, দৈনিক সংবাদচর্চার সম্পাদক ও প্রকাশক মো: মুন্না খাঁন।

গত ১৮ এপ্রিল শনিবার বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক ভিডিও কনফারেন্সের মাধ্যমে ল্যাব স্থাপন কাজের উদ্বোধন করেন। এরআগে গত ১৬ এপ্রিল স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ( প্রশাসন) অধ্যাপক ডাঃ নাসিমা সুলতানা ইউএস বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের অনুকুলে করোনা ভাইরাসের নমুনা সংগ্রহ করে পরীক্ষার অনুমোদন দিয়েছেন। গাজী গ্রুপ ল্যাবের যন্ত্রপাতি ক্রয়সহ যাবতীয় খরচ বহন করছে । আর ইউএস বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিকেল টিম সেবা দিবে। রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সার্বিক সহযোগিতায় এ ল্যাব পরিচালিত হবে।

ইউএস বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে আইসোলেশন সেন্টার হবে এবং ল্যাব হচ্ছে রূপগঞ্জ উপজেলা কাঞ্চন বেস্টওয়ে সিটিতে। ইতোমধ্যে ল্যাব স্থাপনের স্থান পরিদর্শন করেছেন ইউএস বাংলা মেডিকেল কলেজের পরিচালক ডাক্তার এটিএম শফিকুল ইসলাম , ডাক্তার রুখসানা রায়হান ( ভাইরোলজিস্ট) , বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীকের একান্ত সচিব এমদাদুল হক , কাঞ্চন পৌরসভার মেয়র রফিকুল ইসলামসহ আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

এদিকে মঙ্গলবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন গাজী গোলাম মর্তুজা পাপ্পা। তিনি করোনাভাইরাস পরীক্ষার জন্য গাজী পিসিআর ল্যাবের সুবিধার কথা তুলে ধরে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দিয়েছেন।

এসময় গাজী গোলাম মর্তুজা পাপ্পা বলেন, করোনাভাইরাস বৈশ্বিক সমস্যা। বাংলাদেশে করোনা ভাইরাসের হটজোন নারায়ণগঞ্জ। নারায়ণগঞ্জে কোনো করোনাভাইরাস পরীক্ষার ল্যাব নেই। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারায়ণগঞ্জে ল্যাব স্থাপনের জন্য গুরুত্ব আরোপ করেছেন। প্রধানমন্ত্রীর সেই গুরুত্বের উপর ভিত্তি করে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক আমাকে রূপগঞ্জে একটি ল্যাব স্থাপনের জন্য নির্দেশ দেন। তারপর আমরা ল্যাবের জন্য কাজ শুরু করি।

তিনি বলেন , আন্তর্জাতিক মানবজায় রেখে ল্যাব স্থাপন হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট দপ্তর ল্যাবের অনুমোদন দিয়েছেন। এক সাথে ৯৬ টা পরীক্ষা করা যাবে।  নমুনা সংগ্রহের জন্য হটলাইন চালু রয়েছে। কল পাওয়া মাত্রই নমুনা সংগ্রহে নিয়োজিতরা চলে যাবে। প্রস্তুত রয়েছে মাইক্রোবায়োলজিস্ট, চিকিৎসক, নার্স ও এ্যাম্বুলেন্স।

তিনি আরো বলেন, আমাদেরকে অদৃশ্য দানবের বিরুদ্ধে লড়াই করতে হচ্ছে। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা করোনাভাইরাস মোকাবেলায় সঠিক পদক্ষেপ নিয়েছেন।আমাদেরকে করোনার বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে লড়তে হবে। মানুষকে সচেতন করতে হবে।

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক বলেন, নমুনা সংগ্রহের চার ঘন্টার মধ্যে ফলাফল পাওয়া যাবে। প্রয়োজনে রোগীদের বাড়ি বাড়ি গিয়ে করোনাভাইরাসের নমুনা সংগ্রহ করা হবে। এছাড়া সুনির্দিষ্ট চারটি স্থানে নমুনা সংগ্রহ করা হবে। এটা শুধু রূপগঞ্জের জন্য নয় সারা নারায়ণগঞ্জের মানুষের করোনাভাইরাস পরীক্ষা করা হবে। সম্ভব হলে নারায়ণগঞ্জের আশপাশের জেলারও নমুনা পরীক্ষা করা হবে। এখানে যত্নসহকারে রোগীদের সেবা দেওয়া হবে। ল্যাবে কোনো রোগী থাকবে না।

এদিকে রূপগঞ্জে করোনাভাইরাস পরীক্ষার ল্যাব উদ্বোধনের খবরে খুশি নারায়ণগঞ্জবাসী। প্রশাসন, রাজনৈতিক নেতৃবৃন্দসহ নারায়ণগঞ্জবাসী দেশের ক্রান্তিকালে সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর জন্য বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক এবং তার পুত্র গাজী গোলাম মর্তুজা পাপ্পাকে ধন্যবাদ জানিয়েছেন।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *