না.গঞ্জের এমপিরা করোনাকালে বসেছিলো না : পাপ্পা গাজী

নারায়ণগঞ্জ ফিচার রূপগঞ্জ শীর্ষ সংবাদ

গাজী গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক তরুণ শিল্প উদ্যোক্তা বিসিবি ও যমুনা ব্যাংকের পরিচালক গাজী গোলাম মর্তুজা পাপ্পা  বলেছেন, নারায়ণগঞ্জের প্রত্যেকটা এমপি করোনাকালে বসেছিলো না। সবাই মানুষের পাশে দাঁড়িয়েছে।

রবিবার আড়াইহাজার উপজেলার বান্টিবাজারে যমুনা ব্যাংকের উপশাখার উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

আড়াইহাজারবাসীর উদ্দেশে গোলাম মর্তুজা পাপ্পা বলেন, আমি একবার প্রশ্ন করেছিলাম , বাবু ভাই কি করোনার মধ্যে আর ঢাকায় যাবে না, উনি কি আড়াইহাজারে থাকবে। উনি আপনাদের সেবা করেছে। এতো বেশি উনি আপনাদের ভালোবাসে।

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী সাহেব বাংলাদেশে প্রথম বেসরকারী করোনা ল্যাব রূপগঞ্জে স্থাপন করেছে। প্রথম দিকে নারায়ণগঞ্জ এবং রূপগঞ্জ ছিলো করোনার হটজোন। আমাদের ল্যাব স্থাপনের জন্য বিভিন্ন জায়গায় দৌড়াতে হয়েছে। আমরা চাইলে ঢাকার বিভিন্ন জায়গার মতো কর্মারশিয়াল ল্যাব করতে পারতাম যেখানে মানুষ কাছে টাকা নিয়ে করা যায়। আমাদের ( গাজী পিসিআর টেস্ট ল্যাব) ল্যাবের মাধ্যমে নারায়ণগঞ্জবাসীর ২৬ হাজার করোনা পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে আড়াইহাজারের ৫ হাজার রয়েছে। আমরা ২৪ ঘন্টার মধ্যে রেজাল্ট দিয়ে আসছি। গাজী পিসিআর ল্যাবের সঠিক পরীক্ষার মাধ্যমে সারা বাংলাদেশর মধ্যে নারায়ণগঞ্জে করোনা ভাইরাস এখন কমে এসেছে।

আমি (পাপ্পা গাজী) দেখেছি আমার বাবা গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক , বাবু ভাই , শামীম ওসমান চাচা তারা একে অপরে ঐক্যবদ্ধভাবে কাজ করেছে। তাদের চিন্তা ছিলো কীভাবে করোনা কমিয়ে আনা যায়। আপনারা দেখেন আমরা মানুষের পাশে ছিলাম এবং রয়েছি। আমাদের প্রধানমন্ত্রী আমাদের জন্য করোনাকালে দিনরাত পরিশ্রম করে যাচ্ছে। বিশ্বের বড় বড় বিভিন্ন দেশে লাশের মিছিল ছিলো, আমাদের বাংলাদেশে এমন হয়নি।

বান্টিবাসীর উদ্দেশে তরুণ এই শিল্প উদ্যোক্তা বলেন, যমুনা ব্যাংক আসলে নারায়ণগঞ্জের ব্যাংক। আপনারা যারা আছেন তারা জানেন নারায়ণগঞ্জে যমুনা ব্যাংকের ১৯ টি শাখা আছে। এটিএম বুথ আছে। যমুনা ব্যাংক যুব সমাজের ব্যাংক । আমাদের ব্যাংকে ৮ জন পরিচালক আছে যাদের বয়স ৪০ এর নিচে। আমাদের নতুন প্রজন্মের ব্যাংক যমুনা ব্যাংক। আমরা আশা করি আপনারা আমাদের ব্যাংকের সেবা গ্রহণ করবেন। আমাদের ব্যাংকের সাথে থাকবেন। এটা আপনাদের নিজেদের ব্যাংক। যমুনা ব্যাংক ডিজিটাল ব্যাংক। আপনাদের সন্তানরা বিদেশ থেকে টাকা পাঠাতে পারবে। যমুনা ব্যাংকের মাধ্যমে মানুষের সেবা দিতেই বান্টিতে আমরা এসেছি।

গাজী গোলাম মর্তুজা পাপ্পা বলেন, ১৯৮৮ সালে যখন বন্যা হয়েছিলো। তখন আমাদের ব্যবসার অনেক ক্ষতি হয়েছিলো। আমার বাবার লোনের ( ঋণ) দরকার ছিলো। সরকারী ব্যাংক বেসরকারী ব্যাংকে তখন লোক পেয়েছিলো না। আমার এখনো মনে আছে সে আমলে আমার বাবার একটা গামেন্টস ফেক্টরী ছিলো । বন্যায় দেশের বেহাল অবস্থা। সে সময়ে আমাদের গামেন্টস ফ্যাক্টরীটা বিক্রি করে দিতে হয়েছিলো। তখন থেকে আমার বাবার স্বপ্ন ছিলো ব্যাংকিং সেবা মানুষের কাছে পৌঁছে দেওয়া। সেই স্বপ্ন আজ নারায়ণগঞ্জে পূরণ হয়েছে। একটি জেলা ১৯ টি যমুনা ব্যাংকের শাখা রয়েছে। রূপগঞ্জের প্রত্যেক ইউনিয়নে যমুনা ব্যাংকের শাখা রয়েছে। আজকে বান্টি বাজার যমুনা ব্যাংকের একটি উপশাখা উদ্বোধন করা হয়েছে। আড়াইহাজার তথা বান্টিবাসীর সুবিধার জন্য এই শাখা উদ্বোধন করা হয়েছে। এখন থেকে গোলাকান্দাইল যেতে হবে না । এই উপশাখার মাধ্যমে গ্রহকবৃন্দ ব্যাংকিং সুবিধা পাবে। বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ করেছে । আমরা ডিজিটাল পদ্ধতিতে ছোট ছোট শাখা খুলে পূর্ণ সেবা দিতে পারছি।

অনুষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৭ তম জন্মদিন উপলক্ষে তাকে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন গাজী গোলাম মর্তুজা পাপ্পা। তিনি শেখ রাসেলসহ ৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকের বুলেটে নিহত সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করেন।

যমুনা ব্যাংক লিমিটেড এর ব্যবস্থাপক ও পরিচালক মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ এর সভাপতিত্বে সভা বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ ২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম বাবু। এসময় যমুনা ব্যাংকের ফাউন্ডেশন ও যমুনা ব্যাংক নির্বাহী কমিটির চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ,আড়াইহাজার উপজেলা নির্বাহী অফিসার মো: সোহাগ হোসেন, রূপগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহরিয়ার পান্না সোহেল, তারাব ইউনিয়ন ( বর্তমানে পৌরসভা) যুবলীগের সাবেক সভাপতি আলহাজ্ব হাবিবুর রহমান হাবিব, রূপগঞ্জ উপজেলা যুবলীগের সভাপতি কামরুল হাসান তুহিন, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান শাহীন, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মাহাবুবুর রহমান মেহের, সাধারণ সম্পাদক নাঈম ভুঁইয়া, রূপগঞ্জ উপজেলা আওয়ামী মহিলা লীগের সাধারণ সম্পাদক শিলা রানি পাল, সাংগঠনিক সম্পাদক রেহেনা মেম্বার, রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগ সভাপতি ফয়সাল আলম শিকদার, সাধারণ সম্পাদক শেখ ফরিদ ভুঁইয়া মাছুম, রূপগঞ্জ উপজেলা যুব মহিলা লীগের সভাপতি ফেরদৌসী আক্তার রিয়া , সাধারণ সম্পাদক সেলিনা আক্তার রিতা, বান্টিবাজারের বিভিন্ন ব্যবসায়ী ও যমুনা ব্যাংক শাখার কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *