চনপাড়ার ১০ হাজার পরিবার পেল মন্ত্রী গাজীর খাদ্য

ইউনিয়ন চনপাড়া শীর্ষ সংবাদ

নিউজ রূপগঞ্জ ডটকম :

চনপাড়ায় করোনাভাইরাস পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া বিপন্ন ও অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন নারায়ণগঞ্জ ১ আসনের সংসদ সদস্য বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক ও তারপুত্র গাজী গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক তরুণ শিল্প উদ্যোক্তা বিসিবি ও যমুনা ব্যাংকের পরিচালক গাজী গোলাম মর্তুজা পাপ্পা। মন্ত্রীর ব্যক্তিগত তহবিল থেকে পর্যায়ক্রমে চনপাড়ায় ১০ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে এবং আরো বিতরণ করা হবে । দলীয় নেতাকর্মীদের মাধ্যমে তালিকা করে ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌছে দেওয়া হয়। শনিবার চনপাড়া ৫ নং ওয়ার্ডে খাদ্য বিতরণ করা হয়। মন্ত্রীর খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রমের সার্বিক তদারক করছেন গাজী গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক তরুণ শিল্প উদ্যোক্তা বিসিবি ও যমুনা ব্যাংকের পরিচালক গাজী গোলাম মর্তুজা পাপ্পা।একই সঙ্গে খাদ্য সহায়তা পাচ্ছেন হোম কোয়ারেন্টাইনে থাকা বিদেশফেরত লোকজনও।
রূপগঞ্জ উপজেলার সবচেয়ে ঘনবসতিপূর্ণ এলাকায় চনপাড়া। সেখানকার অধিকাংশ লোক দরিদ্র। দেশ স্বাধীনের পর ১৯৭৪ সালের দিকে বঙ্গবন্ধু পঙ্গু এবং যুদ্ধাহত মুক্তিযোদ্ধের চনপাড়ায় আশ্রয় দিয়েছিলেন। চনপাড়া আওয়ামীলীগের ঘাটি হিসেবে পরিচিত। দেশের ক্রান্তিকালে বঙ্গবন্ধুর রেখে যাওয়া বা পুনবাসন করা সেই মানুষগুলোর পাশে রয়েছে গাজী পরিবার। ইতোমধ্যে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক আমৃত্যু চনপাড়াবাসীর পাশে থাকার ঘোষণা দিয়েছেন। পিতার দেখানো পথেই হাটছেন গাজী গোলাম মর্তুজা পাপ্পা। তিনি ব্যক্তিগত তহবিল থেকে চনপাড়ার বিভিন্ন রাস্তায় জীবাণুনাশক স্প্রে এবং সাধারণ মানুষকে মাস্ক, সাবান, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ অব্যাহত রেখেছেন। এর বাইরে পাপ্পা গাজী ডেঙ্গু ও চিকুনগুনিয়া ঠেকাতে চনপাড়ায় মশা নিধনের ব্যবস্থা করে দিয়েছেন। গতকাল চনপাড়া শেখ রাসেল নগর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য বজলুর রহমান গাজী গোলাম মর্তুজা পাপ্পার দেওয়া যন্ত্র ও ওষুধ দিয়ে মশক নিধন অভিযান পরিচালনা করেছেন।

ইউপি সদস্য বজলুর রহমান বলেন , বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক ঘোষণা দিয়েছে চনপাড়ার কোনো মানুষ অনাহারে থাকবে না। মন্ত্রী ও তারপুত্র পাপ্পা গাজীর দেওয়া খাদ্য সহায়তা চনপাড়ায় বিতরণ করা হচ্ছে। কোনো মানুষ ত্রাণ সহায়তা থেকে বাদ পড়েনি।

এদিকে তালিকায় যাদের নাম উঠে নাই তাদের রূপগঞ্জের বিভিন্ন স্থান থেকে খুঁজে তাদের বাড়িতে খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছে মন্ত্রী।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *