গোলাকান্দাইলে জঙ্গি সদস্য গ্রেফতার

ইউনিয়ন গোলাকান্দাইল শীর্ষ সংবাদ

সংবাদ বিজ্ঞপ্তি: রূপগঞ্জ থানার গোলাকান্দাইল এলাকা হতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসার আল ইসলাম এর সক্রিয় সদস্য মোহাম্মদ ইলিয়াস আলী ওরফে মোঃ ইলিয়াস আলী দেহুন্দাভী (২৭)’কে গ্রেফতার করেছে র‌্যাব-১১ ।গত ০৪ ফেব্রুয়ারি রাতে তাকে গ্রেফতার করা হয়। এ সময় গ্রেফতারকৃত আসামীর নিকট থেকে উগ্রবাদী বই, লিফলেট, সিডি জব্দ করা হয়।

শুক্রবার (৫ ফেব্রুয়ারি) বিকালে র‌্যাব-১১ এর সিনিঃ এএসপি ( সিপিএসসি আদমজীনগর) শাহ মোঃ মশিউর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

তিনি জানান, মোহাম্মদ ইলিয়াস আলী ওরফে মোঃ ইলিয়াস আলী দেহুন্দাভী (২৭) এর বাড়ি কিশোরগঞ্জের করিমগঞ্জ থানার চরদেহুন্দা এলাকায় । আসামী ইলিয়াস আলী দেহুন্দাভী (২৭) ২০১৩ সালে গাজীপুর অস্টেলিয়া লিমিটেড কারখানায় চাকুরী করা অবস্থায় জঙ্গিবাদে জড়িয়ে পড়ে এবং পরবর্তীতে পুরোপুরিভাবে জঙ্গি কার্যক্রম চালানোর সিদ্ধান্ত নেয়। দেশে ইসলামী খিলাফত প্রতিষ্ঠা করাই চুড়ান্ত লক্ষ্য বলে জানায়। এ লক্ষ্যে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামে যোগদান করে এবং সংগঠনের সক্রিয় সদস্য হিসেবে নরসিংদী ও নারায়ণগঞ্জ এলাকায় সদস্য সংখ্যা বাড়ানোর জন্য টেলিগ্রাম আইডি, ইমো, হোয়াটসঅ্যাপ, টুইটার, ভুয়া ফেইসবুক আইডি, ফেইসবুক গ্রুপ, ম্যাসেঞ্জার ইত্যাদি ব্যবহার করে শিক্ষিত ও সমমনা তরুণদের উগ্রবাদী মতাদর্শে উদ্বুদ্ধ করে। গ্রেফতারকৃত আসামী (২৭) আরও জানায় নরসিংদী, নারায়ণগঞ্জ ও ঢাকা এর আশে পাশের বিভিন্ন স্থানে বেশ কয়েকবার স্বশরীরে ও অনলাইনে মিলিত হয়ে সংগঠনের জন্য তহবিল সংগ্রহ করে বিভিন্ন ধরণের নাশকতামূলক কর্মকান্ড করার অপতৎপরতা চালিয়ে আসছিলো। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *