আমাদের জমির ন্যায্য মূল্য চাই

ইউনিয়ন ফিচার রূপগঞ্জ শীর্ষ সংবাদ

নিউজ রূপগঞ্জ ডটকম: রূপগঞ্জের পিতলগঞ্জ ও ব্রাহ্মণখালী মোজার হাজার হাজার বসতভিটা একাধিক শিক্ষা প্রতিষ্ঠান ও ফসলি জমির মালিকদের সঙ্গে সমঝোতা ছাড়াই মেট্রোরেল (এমআরটি লাইন ১) কর্তৃক অধিগ্রহণ সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রবিবার ( ৩০ আগস্ট) সকালে উপজেলার পিতলগঞ্জে মানববন্ধন ও সংবাদ সম্মেলন করে স্থানীয় জমি মালিকরা।

এসময় বক্তব্য রাখেন রূপগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আলহাজ্ব হাবিবুর রহমান হারেজ, রূপগঞ্জ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবু হোসেন ভুঁইয়া রানু, আওয়ামীলীগ নেতা ওবাইদুল মজিদ জুয়েল, মাওলানা সালাহউদ্দিন ভুঁইয়া, আমিনুল হক ভুঁইয়া ঝিনু, এ্যাড.আজাহার হোসেন, কাউয়ুম মেম্বার, আব্দুল আউয়াল ভুঁইয়া, সাবেক জেলা ছাত্রলীগ সহ সভাপতি মনিরুজ্জামান ভুঁইয়া।

বক্তারা বলেন, আমরা উন্নয়ন চাই। তবে আমাদের জমির ন্যায্য মূল্য নিধারণ করে জমি অধিগ্রহণ করতে হবে। মেট্রোরেল কর্তৃপক্ষ আমাদের সাথে বেশ কয়েকবার মিটিং করেছে তারা আমাদের যে আশ্বাস দিয়েছিলো তার সাথে এখন কোন মিল নেই। আমরা যদি জমির ন্যায্য মূল্য না পাই তাহলে আমাদের ভিটামাটি ছাড়ব না। প্রয়োজনে জান (জীবন) দেবো। শিক্ষা প্রতিষ্ঠান করার জন্য যে টাকা দিতে চেয়েছিলো তাতে শুধু জমি কিনাও যাবে না। আগে আমাদের পুনবাস করা হোক তার পরে জমি অধিগ্রহণ। মসজিদ মাদ্রাসা স্কুল করে দেওয়ার পরে সেগুলো ভেঙ্গে দেওয়া হোক। প্রধানমন্ত্রীর কাছে আমাদের দাবি আমাদের জমির ন্যায্য মূল্য চাই।এসময় উপস্থিত ছিলেন ইউপি সদস্য জিন্নাত আরা জিসান, মোখলেছুর রহমান, শামীম ভূইয়া, ইয়ানুস মিয়া, জোবায়ের হোসেন ।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *