আজ চূড়ান্ত হবে আ.লীগের প্রার্থী

তারাবো পৌরসভা

নিউজ রূপগঞ্জ ডটকম: রূপগঞ্জ উপজেলার তারাব পৌরসভা নির্বাচন ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হবে। এ উপলক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগ নির্বাচনে দলীয় মেয়র প্রার্থী ঠিক করতে দলের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের বৈঠক ডেকেছে। শুক্রবার ( ১৮ ডিসেম্বর) বিকেল ৪টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ূয়া স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এক বিবৃতিতে সংশ্নিষ্ট সবাইকে স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে বৈঠকে উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছেন।

প্রসঙ্গত, বুধবার ( ৯ ডিসেম্বর)  তারাব পৌরসভার সাধারণ নির্বাচনে ( ২০২১) মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন রূপগঞ্জ উপজেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান মেয়র হাছিনা গাজী। রূপগঞ্জ উপজেলা ও তারাব পৌর আওয়ামী লীগ ও এর সকল সহযোগী সংগঠনের একক প্রার্থী হাছিনা গাজী। গত শনিবার ( ৫ ডিসেম্বর) রূপসী গাজী ভবনে তারাব পৌর আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। সভায় মেয়র পদে হাছিনা গাজীকে স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ সর্বসম্মতিক্রমে সমর্থন দিয়ে তাকে একক প্রার্থী চূড়ান্ত করে।পরে হাছিনা গাজীকে একক প্রার্থী করে তার নাম আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের কাছে জমা দেওয়া হয়। তার ভাগ্য নির্ধারণ হচ্ছে আজ। সব কিছু ঠিক থাকলে হাছিনা গাজী এবারও মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পাবে।
এদিকে ঘোষিত তফসিল অনুযায়ী প্রার্থীর মনোনয়নপত্র জমার শেষ দিন ২০ ডিসেম্বর, বাছাই ২২ ডিসেম্বর, প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ২৯ ডিসেম্বর। ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ ১৬ জানুয়ারি। তারাব পৌরসভার মোট ভোটার সংখ্যা ৮৫ হাজার ২ শ ৬৯ টি । তার মধ্যে পুরুষ ভোটার ৪৪ হাজার ১ শ ৫১ জন, মহিলা ভোটার ৪১ হাজার ১শ ১৮ জন।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *