তারাবতে প্রার্থীরা যত ভোট পেল

তারাবো পৌরসভা রাজনীতি শীর্ষ সংবাদ

নিউজ রূপগঞ্জ ডটকম: রূপগঞ্জ উপজেলার তারাব পৌরসভা নির্বাচন ২০২১ শান্তিপূর্ণ পরিবেশে সমাপ্ত হয়েছে। শনিবার ( ১৬ জানুয়ারি) সকাল ৮ হতে বিকাল ৪ টা পর্যন্ত ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ হয়। এবার ভোট হয় ৬ টি সাধারণ কাউন্সিলর এবং ৩টি সংরক্ষিত কাউন্সিলর পদে। মোট প্রার্থী ছিলো ৩৬ জন। তার মধ্যে সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী ১০ জন, সাধারণ কাউন্সিলর প্রার্থী ২৬ জন।
সংরক্ষিত ১ নং (১,২,৩ ওয়ার্ড) ওয়ার্ডে কাউন্সিলর পদে বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন লায়লা পারভীন। তিনি জবা ফুল প্রতীকে পেয়েছেন ৫ হাজার ২শত ৯৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিবি হাওয়া শিল্পী আনারস প্রতীকে পেয়েছেন ৩ হাজার ২ শত ৭৬ ভোট।
সংরক্ষিত ২ নং ( ৪,৫,৬ ওয়ার্ড ) ওয়ার্ডে নতুন প্রার্থী মাহফুজা বেগম বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন। তিনি আনারস প্রতীকে পেয়েছেন ৫ হাজার ৬৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আছমা বেগম জবা ফুল প্রতীকে পেয়েছেন ১ হাজার ৩শত ৬৬ ভোট। আছিয়া বেগম চশমা প্রতীকে পেয়েছেন ৮শত ৭৮ ভোট, সালমা খান টেলিফোন প্রতীকে পেয়েছেন ১শত ৪৭ ভোট।
সংরক্ষিত ৩ নং ( ৭,৮,৯ ওয়ার্ড ) ওয়ার্ডে জোসনা বেগম বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন। তিনি চশমা প্রতীকে পেয়েছেন ৯ হাজার ২শত ২৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পারুল আক্তার আনারস প্রতীকে পেয়েছেন ২ হাজার ৮শত ৬০ ভোট। মোছলেমা আক্তার জবা ফুল প্রতীকে পেয়েছেন ২ হাজার ৯৫ ভোট। শাহনাজ আক্তার হারমোনিয়াম প্রতীকে পেয়েছেন ৬শত ১২ ভোট।
সাধারণ কাউন্সিলর পদে ২ নং ওয়ার্ডে এড. জসিম উদ্দিন ভুঁইয়া বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন। তিনি উটপাখি প্রতীকে পেয়েছেন ২ হাজার ১৫ ভোট । তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রাজীব আহমেদ ডালিম প্রতীকে পেয়েছেন ৭ শ ৮ ভোট। শহীদ হোসেন টেবিল ল্যাম্প প্রতীকে পেয়েছে ২৮ ভোট।
সাধারণ কাউন্সিলর ৩ নং ওয়ার্ডে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে। এই ওয়ার্ডে বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন রাসেল শিকদার। তিনি ব্রিজ প্রতীকে পেয়েছেন ১ হাজার ৪ শত ৪৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএম তৌহিদুল ইসলাম পানির বোতল প্রতীকে পেয়েছেন ১ হাজার ৩ শত ২৭ ভোট। মো: আরজু মিয়া ফাইল কেবিনেট প্রতীকে পেয়েছেন ৯শত ২৯ ভোট। সোহেল মিয়া উটপাখি প্রতীকে পেয়েছেন ৮ শত ৯১ ভোট। আব্দুল কাদির ডালিম প্রতীকে ১শত ১৪ ভোট পেয়েছেন। কাশেম ভুঁইয়া পাঞ্জাবি প্রতীকে পেয়েছেন ৫৪ ভোট। মোহাম্মদ আলী পেয়েছেন ১৪ ভোট। ফরহাদ আলী ৬০ ভোট পেয়েছেন।
সাধারণ কাউন্সিলর ৫ নং ওয়ার্ডে হামিদুল্লাহ বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন। তিনি উটপাখি প্রতীকে পেয়েছেন ৩ হাজার ২ শত ১১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তোফাজ্জল হোসেন ডালিম প্রতীকে পেয়েছেন ৯ শত ৯৪ ভোট। জাহাঙ্গীর হোসেন পাঞ্জাবি প্রতীকে পেয়েছেন ১শত ৮ ভোট, আবুল কালাম আজাদ পানির বোতল প্রতীকে পেয়েছেন ২৮ ভোট, জাহাঙ্গীর সাউদ ফাইল কেবিনেট প্রতীকে পেয়েছেন ৫২ ভোট, নজরুল ইসলাম টেবিল ল্যাম্প প্রতীকে পেয়েছেন ২৩ ভোট।
সাধারণ কাউন্সিলর ৭ নং ওয়ার্ডে বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন আনোয়ার হোসেন। তিনি ডালিম প্রতীকে পেয়েছেন ৩ হাজার ৮শত ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রহুল আমিন ফরাজী উটপাখি প্রতীকে পেয়েছেন ১ শত ৬৮ ভোট। জুনায়েদ পাঞ্জাবী প্রতীকে পেয়েছেন ৪৫ ভোট, শফিউদ্দিন প্রধান ব্লাক বোর্ড প্রতীকে পেয়েছেন ৬৪ ভোট।
সাধারণ কাউন্সিলর ৮ নং ওয়ার্ডে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে। এই ওয়ার্ডে বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন আমির হোসেন ভুঁইয়া। তিনি উটপাখি প্রতীকে পেয়েছেন ২ হাজার ৪৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো: আকবর বাদশাহ ডালিম প্রতীকে পেয়েছেন ১ হাজার ৮ শত ৬০ ভোট। আলহাজ্ব মো: নুর আলম ভুঁইয়া টেবিল ল্যাম্প প্রতীকে পেয়েছেন ১ হাজার ৩ শত ৫৭ ভোট।
সাধারণ কাউন্সিলর ৯ নং ওয়ার্ডে বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন আতিকুর রহমান। তিনি টেবিল ল্যাম্প প্রতীকে পেয়েছেন ৫ হাজার ৩ শত ৩২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আমজাদ হোসেন উটপাখি প্রতীকে পেয়েছেন ১শত ৩১ ভোট।
মেয়র পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী হাছিনা গাজী বিনা প্রতিদ্বন্দ্বীতায় বিজয়ী হয়েছেন। তিনি প্রথমবার নির্বাচনে বিএনপি সমথিত প্রার্থী আলহাজ্ব নাসির উদ্দিনকে ৩৩ হাজার ৮শ ৭৭ ভোটের বিশাল ব্যবধানে পরাজিত করে তারাব পৌরসভার প্রথম নারী মেয়র নির্বাচিত হয়েছিলেন। সাধারণ কাউন্সিলর পদে এবার তিন জন প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বীতায় বিজয়ী হয়েছেন । তারা হলেন, ১ নং ওয়ার্ডে রফিকুল ইসলাম মনির, ৪ নং ওয়ার্ডে আক্তার হোসেন, ৬ নং ওয়ার্ডে মাহাবুবুর রহমান জাকারিয়া।
প্রসঙ্গত তারাব পৌরসভার মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৪৩ টি , মোট ভোট কক্ষ ২৮২টি। প্রত্যেকটা কেন্দ্র গুরুত্বপূর্ণ । মোট ভোটার সংখ্যা ৮৫ হাজার ২ শ ৬৯ টি। তার মধ্যে পুরুষ ভোটার ৪৪ হাজার ১ শ ৫১ জন, মহিলা ভোটার ৪১ হাজার ১শ ১৮ ভোট।

শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *